উন্নয়নের ফিরিস্থি, অথচ কৃষক ন্যায্য মূল্য পাচ্ছে না: ড. কামাল

উন্নয়নের ফিরিস্থি, অথচ কৃষক ন্যায্য মূল্য পাচ্ছে না: ড. কামাল

প্রবীণ রাজনীতিবিদ ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন সরকারের কাছে প্রশ্ন রেখে বলেছেন, কেন টাকা পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না? টাকা পাচারকারীরা কি দেশপ্রেমিক? যার কারণ ওদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে না? যারা টাকা প্রাচার করে তারা রাষ্ট্রীয় ক্ষমতার সাথে সম্পৃক্ত? তা না হলে এদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা ঠিকই নেওয়া হত। টাকা প্রাচারকারীরা দেশের শত্রু।

সোমবার রাজধানীর আরামবাগস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে কর্মীসভা ও ইফতার মাহফিলে দেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

এসময় আরো বক্তব্য রাখেন অ্যাড. সুব্রত চৌধুরী, অ্যাড. জগলুল হায়দার আফ্রিক, খান সিদ্দিকুর রহমান, শফির রহমান বাচ্চু, লতিফুল বারী হামিম, মাহমুদ উল্লাহ মধু প্রমুখ।

ড. কামাল হেসেন আরো বলেন, টাকা পাচারবারীদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে জনগণকে ঐকবদ্ধ হতে হবে। সংঘবদ্ধ হয়ে প্রতিবাদ করতে হবে। চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিতে হবে কারা টাকা পাচার করছে। আমি চাই সমাজের এগুলো নিয়ে আলোচনার ঝড় উঠুক।

ড. কামাল হোসেন জানতে চান ডাকসু ভিপি নুরুল হক নুরুর ওপর কারা হামলা করে, তাদের কেন ধরা হচ্ছে না? কিভাবে একজন নেতাকে মারা হচ্ছে এটাতো সবাই দেখেছে। পুলিশ জানে কারা এ হামলা করে? আইন প্রয়োগকারী সংস্থাকে হামলাকারী কারা তা খুঁজে বের করতে পুলিশের কাছে আহ্বান জানান তিনি। এসময় তিনি এ ব্যাপারে কার্যকর ব্যবস্থা নিতে না পারলে জনগণ আদালতে গিয়ে জানতে চাইবে কারা এসব করছে?

তিনি আরো বলেন, কথায় কথায় উন্নয়নের ফিরিস্থি তোলা হচ্ছে। অথচ কৃষক তার ধানের ন্যায্য মূল্য পাচ্ছে না। পাচ্ছে না গার্মেন্ট শ্রমিকরা তাদের ন্যায্য মজুরি। অথচ দেশের টাকা বাইরে প্রাচার করে করে দেয়া হচ্ছে। উন্নয়নের নামে টাকা প্রাচার করাকে উন্নয়ন বলা যায় না।

এমজে/