বাংলাদেশ একনায়কতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হচ্ছে : মির্জা আলমগীর

বাংলাদেশ একনায়কতান্ত্রিক রাষ্ট্রে পরিণত হচ্ছে : মির্জা আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশ একটি ফ্যাসিস্ট সরকারের কবলে পড়ে একনায়তন্ত্রিক রাষ্ট্রে পরিণত হচ্ছে। তিনি বলেন, আজ বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না, চিকিৎসকরা স্বাধীনভাবে দায়িত্ব পালন করতে পারছে না। সংবাদপত্রের স্বাধীনতা হরণ করা হচ্ছে। বহু গণমাধ্যম বন্ধ করে দেয়া হয়েছে। এখন আবার অনলাইন গণমাধ্যমগুলো গণহারে বন্ধ করে দিচ্ছে। যার ফলে শতশত সংবাদকর্মী তাদের রুটিরুজী হারাচ্ছেন।

সোমবার বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এর উদ্যোগে আয়োজিত ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

মির্জা আলমগীর বলেন, দেশে কোন জবাবদিহিতা নেই। সরকার গায়ের জোরে যা ইচ্ছে তাই করছে। পুলিশ প্রশাসন নানা অপকর্মে জড়িয়ে পরছেন। মোট কথা দেশে এক দুর্বিষহ পরিস্থিতি তৈরি হয়েছে। দেশে খুন, গুম, ধর্ষণের মত সামাজিক অপরাধ বেড়েই চলছে যা সরকার কোনভাবেই নিয়ন্ত্রণ করতে পারছে না। তিনি বলেন, সরকার উন্নয়নের গণতন্ত্রের কথা বলছে কিন্তু দেশের গোটা অর্থনৈতিক অবকাঠামো আজ ধ্বংসের পথে।

বিএনপি মহাসচিব বলেন, এই সরকার সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে আটকে রেখেছেন। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অবস্থা বর্তমানে সংকটাপন্ন। আমরা বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও জামিনের জোর দাবি জানাচ্ছি। অন্যথায় এদেশের গণতন্ত্র মুক্তিকামী মানুষ দুর্বার আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবেই ইনশাআল্লাহ।

বিএফইউজে সভাপতি রহুল আমিন গাজীর সভাপতিত্বে ইফতার মাহফিলে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল ডা. শফিকুর রহমান, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বরকত উল্লাহ বুলু, দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার সম্পাদক অধ্যাপক তাসনিম আলম, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমির নূরুল ইসলাম বুলবুল, বিএফইউজের মহাসচিব এম আব্দুল্লাহ, ডিইউজে সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম,সাবেক ডিইউজে সভাপতি কবি আব্দুল হাই শিকদার, এমএ আজিজ প্রমুখ।

এমআই