দলকে সুসংগঠিত করার পরই আন্দোলন: মঈন খান

দলকে সুসংগঠিত করার পরই আন্দোলন: মঈন খান

আওয়ামী লীগ স্বাধীনতার স্বপক্ষের শক্তি দাবি করে কিন্তু শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ১৯৭১ সালে স্বাধীনতার ঘোষণা না করলে তারা আস্তাকুঁড়ে পড়ে থাকতো বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. অবদুল মঈন খান। তিনি বলেন, শুধু আওয়ামী লীগই নয় শহীদ জিয়া স্বাধীনতার ঘোষণা না করলে এদেশের জনগণকেও অসহ্য নির্যাতনের শিকার হতে হতো।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (অ্যাব) এর উদ্যোগে জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলনে।

তিনি বলেন, বর্তমান অবৈধ সরকারকে শর্টকাটে ক্ষমতা ছাড়তে বাধ্য করা যাবেনা। তাদেরকে বাধ্য করতে হলে ধৈর্য ধরতে হবে। আমাদের দলকে সুসংগঠিত করতে হবে। আন্দোলন করার প্রস্তুতি নিতে হবে। তারপরে আন্দোলন গিয়ে সরকারকে বিদায় করতে হবে।

মঈন খান বলেন, নিজেদের আত্মসমালোচনা করতে হবে। ভুলগুলো শুধরাতে হবে। যে পর্যন্ত আমরা আমাদের ভুলগুলো শুধরাতে না পারছি সে পর্যন্ত আন্দোলন করে বিজয়ী হওয়া যাবে না।

বিএনপির এই নেতা বলেন, আন্দোলন করার আগে জনগণকে সঙ্গে নিয়ে ঐক্যবদ্ধ হতে হবে। এই অবৈধ সরকারকে এক ঘরোয়া করতে হবে। তাহলে এই সরকারকে বিদায় করা যাবে। দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি প্রকৌশলী মোহাম্মদ মহসীন আলীর সভাপতিত্বে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি রুহুল আমিন গাজী, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, সাংস্কৃতিক জোটের মহাসচিব রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এমআই