নাইকো মামলা: খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৩ জুন

নাইকো মামলা: খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি ২৩ জুন

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ২৩ জুন দিন ধার্য করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার আদালত নতুন করে এ দিন ধার্য করেন।

এর আগে রবিবার কেরানীগঞ্জের কেন্দ্রীয় কারাগারের সামনে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক শেখ হাফিজুর রহমান ৩০ মে দিন ধার্য করেছিলেন।

বেগম খালেদা জিয়া বর্তমানে বিএসএমএমইউ-তে চিকিৎসাধীন থাকায় এদিন আদালতে উপস্থিত করা হয়নি। ১৯ মে তার পক্ষে আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার শুনানি পেছাতে আবেদন করেন। তিনি রোজার পর তারিখ দেয়ার আবেদন করেন।

এই মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন, তৎকালীন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সাবেক ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, সাবেক সিনিয়র সহকারী সচিব সি এম ইউছুফ হোসাইন, বাপেক্সের সাবেক মহাব্যবস্থাপক মীর ময়নুল হক, বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন, বাগেরহাটের সাবেক সংসদ সদস্য এমএএইচ সেলিম এবং নাইকোর দক্ষিণ এশিয়াবিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ।

এমজে/