দুদকের মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে

দুদকের মামলায় লতিফ সিদ্দিকী কারাগারে

বগুড়ার জেলা জজ আদালতে দুদকের মামলায় হাজিরা দিতে এসে জামিন না মঞ্জুর হওয়ায় কারাগারে পাঠানো হয়েছে সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে।

বৃহষ্পতিবার দিনের প্রথম ভাগে তিনি বগুড়া জেলা জজ ও সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক নরেশ চন্দ্র সরকারের আদালতে হাজির হন। তার পক্ষে বগুড়া বারের সিনিয়র আইনজীবী এডভোকেট আল মাহমুদ, এডভোকেট নরেশ মুখার্জ্জি এডভোকেট হেলালুদ্দিন বিচারকের কাছে জামিনের জন্য আবেদন জানান। তবে বিচারক সরাসরি জামিনের আবেদন নাকোচ করে দেন।

জামিন না মঞ্জুর হওয়ার পর তাকে সরাসরি বগুড়া জেল হাজতে পাঠিয়ে দেয়া হয়।

বগুড়া দুদকের আইনজীবী পিপি আবুল কালাম আজাদ মামলার বিবরণ দিয়ে জানান, জেলার আদমদীঘী উপজেলার দারিয়াপুর এলাকায় বিজেসির নিয়ন্ত্রাধীন একটি ক্রয় কেন্দ্রসহ ২ একর ৩৮ শতক জমি ক্ষমতার অপব্যবহার ও দুর্নীতির আশ্রয় নিয়ে তৎকালীন পাটমন্ত্রী লতিফ সিদ্দিকী বিনা টেন্ডারে তার পুর্বপরিচিতা বগুড়ার জাহানারা রশিদকে লিজ দেন।

এই ক্রয়কেন্দ্রসহ জমির লিজ প্রদানকালীন সময়ের বাজার মুল্য সরকারি এসেসমেন্ট অনুযায়ী ৬৪ লাখ ৬৩ হাজার ৭৯৫ টাকা হলেও তিনি ৪০ লাখ ৬৯ হাজার টাকায় লিজ পত্র লিখে দেন। এর ফলে সরকারের রাজস্ব ক্ষতি হয়েছে ২৩ লাখ ৪০ হাজার টাকা।

তৎকালীন পাটমন্ত্রীর এই দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের সংবাদ মিডিয়ায় আসার পর দুদক বিষয়টির অনুসন্ধান শুরু করে। অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ার পর দুদকের বগুড়া শাখার এডি আমিনুল ইসলাম ২০১৭ সালের ১০ই অক্টোবর আদমদীঘী থানায় মামলা দায়ের করেন।

মামলাটির তদন্ত প্রক্রিয়া শেষ করে এ বছরের ১৮ই ফেব্রুয়ারি মামলাটির চার্জশিট করা হয়।

এ মামলায় জামিনের জন্য আজ বৃহস্পতিবার আদালতে হাজিরা দিতে আসেন আসলে তাকে কারাগারে পাঠানো হয়।

এমজে/