খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল

খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে রাজধানীতে বিক্ষোভ মিছিল করা হয়েছে।

শুক্রবার দুপুর ২টার দিকে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার আগের স্থানে গিয়ে শেষ হয়।

মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী। বিক্ষোভ মিছিলে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কয়েকশ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

মিছিল শেষে এক সংক্ষিপ্ত বক্তব্যে রুহুল কবির রিজভী বলেন, ‘বিএনপি চেয়ারপারসন ও চারবারের প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা সাজানো মামলায় কারবন্দী রেখে এবং তার জামিনে বাধা সৃষ্টি করেও আজ্ঞাবাহী নির্বাচন কমিশনের সহায়তায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের রাতে ভোট চুরির মাধ্যমে জোরজবরদস্তিমূলকভাবে ক্ষমতা খলকারী অবৈধ আওয়ামী সরকার নিশ্চিন্ত থাকতে পারছে না। কেননা একটা গণতান্ত্রিক দেশে গণতন্ত্রকে কবরস্থ করে এবং বারবার গণতন্ত্র পুনরুদ্ধারের আপোষহীন নেত্রী বেগম খালো জিয়াকে মিথ্যা মামলায় অন্যায় সাজা দিয়ে বর্তমান অবৈধ সরকার অতি মাত্রায় বেপরোয়া ও নিষ্ঠুর হয়ে উঠেছে।’

রিজভী আরও বলেন, ‘আমি বিএনপির পক্ষ থেকে আবার আহ্বান জানাচ্ছি, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন, জামিনে বাধা প্রদান করবেন না। তাকে তার পছন্দ অনুযায়ী বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুযোগ দিতে হবে।’

এমজে/