চিকিৎসকদের পরামর্শে এরশাদকে বিদেশে নেওয়া হবে

চিকিৎসকদের পরামর্শে এরশাদকে বিদেশে নেওয়া হবে

সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের পরামর্শ অনুসারে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নেওয়া হবে। জাপার প্রেসিডিয়াম ও দলীয় সংসদ সদস্যদের যৌথ সভায় সর্বসম্মতভাবে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বুধবার রাতে জাপা চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায় স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

সভায় আলোচনা হয়, সিএমএইচয়ে চিকিৎসাধীন এরশাদকে আরো উন্নত চিকিৎসার জন্য বিশ্বের যেকোনো দেশে নিয়ে যাওয়ার জন্য পার্টি এবং তার পরিবার প্রস্তুত আছে। তবে বর্তমানে তিনি সিএমএইচয়ে উন্নত চিকিৎসা পাচ্ছেন। চিকিৎসকদের রিপোর্ট পর্যালোচনা করে উপস্থিত সদস্যরা আশাবাদ ব্যক্ত করেন যে, পার্টি চেয়ারম্যান দ্রুত আরোগ্য লাভ করবেন।

জাতীয় পার্টির চেয়ারম্যানের অসুস্থতার কারণে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের গমঙ্গলবার জরুরিভাবে পার্টির প্রেসিডিয়াম এবং দলীয় সংসদ সদস্যদের এই যৌথসভা আহ্বান করেন। বুধবার বিকাল ৩টায় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে এক সংবাদ সম্মেলনে পার্টির মহাসচিব মো. মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘সাবেক রাষ্ট্রপতি সংসদে বিরোধী দলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের উন্নত চিকিৎসায় প্রয়োজন হলে সিএমএইচ’র চিকিৎসকরা সিঙ্গাপুর অথবা অন্য কোনো দেশের চিকিৎসকদের সাথে পরামর্শ করে সিদ্ধান্ত নেবেন। প্রয়োজন হলে এয়ার অ্যাম্বুলেন্সে পল্লীবন্ধুকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হবে। অথবা বিদেশ থেকে চিকিৎসক নিয়ে আসা হবে। সব কিছুই সিএমএইচ’র চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী হবে।’

রাঙ্গা জানান, প্রেসিডিয়াম ও সংসদ সদস্যদের প্রায় ৮০ শতাংশ সভায় উপস্থিত ছিলেন। সভায় প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদকে আহ্বায়ক এবং সৈয়দ আবু হোসেন বাবলাকে সদস্য সচিব করে নয় সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়েছে। যারা সারা দেশের জাতীয় পার্টির নেতাকর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখবেন। এ ছাড়া আগামী শুক্রবার সারা দেশের সব ধর্মীয় প্রতিষ্ঠানে এরশাদের রোগমুক্তি এবং সুস্থতা কামনায় দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হবে। দেশবাসীর প্রতি নিজ নিজ ধর্ম অনুযায়ী প্রার্থনা করতে আহ্বানও জানান তিনি। এজন্য জাতীয় পার্টির সব স্তরের নেতাকর্মীদের উদ্যোগ নিতেও নির্দেশ দেওয়া হয়েছে।

এরশাদের সবশেষ শারীরিক অবস্থা জানিয়ে প্রতিদিন জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের গণমাধ্যমকে ব্রিফ করবেন। অন্য কোনো সূত্র থেকে পাওয়া বিভ্রান্তিকর তথ্য এড়িয়ে চলতেও গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানান রাঙ্গা।

জাতীয় পার্টির নেতৃত্ব প্রসঙ্গে রাঙ্গা বলেন, ‘জাতীয় পার্টিতে নেতৃত্বের প্রশ্নে কোনো বিভ্রান্তি বা বিভেদ নেই। কোনো মতানৈক্য নেই জাতীয় পার্টিতে। জাতীয় পার্টির সবাই একই সূতায় ঐক্যবদ্ধ আছে।’

যৌথ সভায় দলের প্রেসিডিয়াম সদস্য এমএ সাত্তার, কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, হাফিজ উদ্দিন আহমেদ, গোলাম কিবরিয়া টিপু, সাহিদুর রহমান, অ্যাডভোকেট শেখ মুহাম্মদ সিরাজুল ইসলাম, মুজিবুল হক চুন্নু, হাবিবুর রহমান, সুনীল শুভরায়, মাহমুদুল ইসলাম চৌধুরী, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, মো. আজম খান, এটিইউ তাজ রহমান, আতিকুর রহমান, মেজর (অবসরপ্রাপ্ত) খালেদ আখতার, সফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, পীরজাদা শফিউল্লাহ আল মনির, লেফটেন্যান্ট জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী, রেজাউল ইসলাম ভূঁইয়া, এসএম ফখরুজ্জামান জাহাঙ্গীর, মো. মিজানুর রহমান, সৈয়দ দিদার বখ্ত, কাজী মামুনুর রশিদ, জাফর ইকবাল সিদ্দিকী, নাজমা আখতার, আবদুস সাত্তার মিয়া, আলমগীর সিকদার লোটন, এমরান হোসেন মিয়া, রওশন আরা মান্নান, শফিকুল ইসলাম জিন্নাহ, আহসান আদেলুর রহমান, নুরুল ইসলাম তালুকদার, পীর ফজলুর রহমান মেজবাহ, পনির উদ্দিন আহমেদ প্রমখ উপস্থিত ছিলেন।

এমআই