ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে, তা উদ্ধার করতে হবে: মেনন

ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে, তা উদ্ধার করতে হবে: মেনন

বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি। তিনি বলেন, ‘শুধু বাইরেই নয়, আমি জাতীয় সংসদেও বলেছি, বাংলাদেশের রাজনীতি এখন আর রাজনীতিবিদদের হাতে নেই।

শুক্রবার দুপুর ১২টায় বরিশাল নগরীর টাউন হলে ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা শাখার আয়োজনে দলের প্রয়াত নেতা মাহমুদুল আলম কালু ভাইয়ের শোক ও স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘বরিশালের কয়েকটি পত্রিকায় দেখেছি, আওয়ামী লীগের প্রতিনিধি সভায় এখনকার নেতারা বলেছেন, দলে হাইব্রিড নেতাদের আশ্রয়-প্রশ্রয় দেওয়া হবে না। আমি বলি, যেখানে ক্ষমতা আর অর্থের বিষয় জড়িত রয়েছে, সেখানে তারা কোনও দিনই তাদের উৎখাত করতে পারবে না, তা সম্ভবও না।’

মেনন বলেন, ‘আজকে রাষ্ট্রের ক্ষমতা মুষ্টিমেয় লোকের হাতে চলে গেছে। সেসব লোকের কাছ থেকে জনগণের জন্য ক্ষমতা উদ্ধার করতে হবে।’ তিনি বর্তমান লুটপাটের বিরুদ্ধে লড়াই করে ওয়ার্কার্স পার্টির নেতা-কর্মীদের সাহস নিয়ে এগিয়ে চলার আহ্বান জানান।

ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, ‘সরকার বলে দেশের তিন কোটি লোককে চাকরি দেবে। দেশে সরকারি চাকরির সুযোগ আছে তিন লাখ ৭৫ হাজার লোকের জন্য। সেখানে কী করে তারা তিন কোটি লোককে কর্মসংস্থানের ব্যবস্থা করবে তা আমার বোধগম্য নয়।’

ওয়ার্কার্স পার্টির বরিশাল জেলা কমিটির সভাপতি অধ্যাপক নজরুল হক নিলুর সভাপতিত্বে শোক ও স্মরণসভায় বক্তব্য রাখেন— রাশেদ খান মেননের স্ত্রী লুৎফন্নেছা খান এমপি ও প্রয়াত মাহমুদুল আলম কালু ভাইয়ের স্ত্রী রোমেনা বেগম। আরও বক্তব্য রাখেন—বরিশাল জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট তরুণ চন্দ্র দে, ইউনাইটেড কমিউনিস্ট লীগের বরিশাল জেলার নেতা অধ্যাপক জলিলুর রহমান, বরিশাল জাসদের জেলা সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাই মাহাবুব, কমিউনিস্ট পার্টির বরিশাল জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একে আজাদ, গণফোরামের বরিশাল জেলা সভাপতি অ্যাডভোকেট হিরন কুমার দাস মিঠু, ওয়ার্কার্স পার্টির জেলা কমিটির সদস্য মোজাম্মেল হক ফিরোজ, বরিশাল সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুল মোতালেব হাওলাদার প্রমুখ।

এমআই