তেল-গ্যাসের দাম বৃদ্ধির নেপথ্যে দুর্নীতি : গণফোরাম

তেল-গ্যাসের দাম বৃদ্ধির নেপথ্যে দুর্নীতি : গণফোরাম

গণফোরামের নেতৃবৃন্দ বলেছেন, বিশ্ব বাজারে তেল ও গ্যাসের দাম শতকরা ৫০ ভাগ হ্রাস পেলেও এদেশে বৃদ্ধি করা হয়েছে শুধুমাত্র গুটিকয় অসাধু ব্যবসায়ী গোষ্ঠীর স্বার্থে। সাধারণ মানুষের স্বার্থ বিবেচনা করেনি। এই দাম বৃদ্ধির মূল রহস্য হলো ভ্রান্ত নীতি ও দুর্নীতি।

রবিবার গণফোরামের এক কর্মী সভায় নেতৃবৃন্দ একথা বলেন।

তারা আরো বলেন, গ্যাস, বিদ্যুৎ, তেল ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির অসহনীয় মূল্য বৃদ্ধিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। সভায় গ্যাস, তেল ও বিদ্যুতের মূল্য বৃদ্ধি অবিলম্বে প্রত্যাহারের আহ্বান জানানো হয়। সরকারের এই মূল্য বৃদ্ধি সম্পূর্ণ অযৌক্তিক।

নেতৃবৃন্দ আরো বলেন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে হাজার হাজার কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। তারা অবিলম্বে তেল, গ্যাস ও খনিজ সম্পদের বরাদ্দকৃত অর্থ যেভাবে লুটপাট করা হচ্ছে বিশেষজ্ঞদের নিয়ে অবিলম্বে তদন্ত গঠনের জোর দাবি জানান।

কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ। আরো বক্তব্য রাখেন নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সভাপতি পরিষদ সদস্য জগলুল হায়দার আফ্রিক, এডভোকেট মহসীন রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোশতাক আহমদ, সম্পাদক পরিষদ সদস্য মোহাম্মদ আজাদ হোসেন, খান সিদ্দিকুর রহমান, মোহাম্মদ নাছির হোসেন, এম শফিউর রহমান খান বাচ্চু, ফরিদা ইয়াছমিন, স্থায়ী পরিষদ সদস্য হারুনুর রশীদ তালুকদার, আব্দুল বাতনে খান, মহানগর দক্ষিণের সদস্য সচিব মোহাম্মদ মিজানুর রহমান, গণফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য মুহাম্মদ উল্লাহ মধু, মোহম্মদ সানজিদ রহমান শুভু। এদিকে কাল মঙ্গলবার পার্টির উদ্যোগে ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে জমায়েত করবে।

এমজে/