ক্যান্টনমেন্ট জামে মসজিদে এরশাদের মরদেহ

ক্যান্টনমেন্ট জামে মসজিদে এরশাদের মরদেহ

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এবং সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের মরদেহ প্রথম জানাজার জন্য ক্যান্টনমেন্ট জামে মসজিদে নেওয়া হয়েছে।

আজ রবিবার বাদ জোহর তার জানাজা অনুষ্ঠিত হবে।

এর পর সর্বসাধারণ ও নেতাকর্মীদের শ্রদ্ধা জানানোর জন্য কাকরাইলে জাতীয় পার্টির অফিসে নেওয়া হবে এরশাদের মরদেহ। তারপর সিএমএইচের হিমঘরে রাখা হবে তাকে।

আগামীকাল সোমবার সকাল সাড়ে ১০টায় সংসদ ভবনে এরশাদের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। বাদ আছর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তার তৃতীয় জানাজা শেষে মরদেহ সিএমএইচের হিমঘরে রাখা হবে।

এর পরদিন ১৬ জুলাই মঙ্গলবার সকাল ১০টায় হেলিকপ্টার যোগে জাতীয় পার্টির চেয়ারম্যানের মরদেহ রংপুরে নেওয়া হবে। সেখানে রংপুর জেলা স্কুল মাঠে/ ঈদগাহ মাঠে বাদ জোহর তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। এদিন বিকেলেই ঢাকায় এনে সেনাবাহিনী কবরস্থানে দাফন করা হবে এরশাদকে।

উল্লেখ্য, জাপা চেয়ারম্যান ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় আজ রোববার মারা গেছেন। সকাল ৭টা ৪৫ মিনিটে মারা যান তিনি। তার বয়স হয়েছিল ৮৯ বছর।

এর আগে গত ২৬ জুন থেকে সিএমএইচে চিকিৎসাধীন ছিলেন এরশাদ। সেখানে সাবেক এই রাষ্ট্রপতিকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তিনি রক্তে হিমোগ্লোবিনের স্বল্পতা, ফুসফুসে সংক্রমণ ও কিডনির জটিলতায় ভুগছিলেন।

এমজে/