‘বিএনপি নেতা খোকনকে র‌্যাব তুলে নেওয়ার অভিযোগ’

‘বিএনপি নেতা খোকনকে র‌্যাব তুলে নেওয়ার অভিযোগ’

ঢাকা, ৩০ জানুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপি নির্বাহী কমিটির গণশিক্ষা বিষয়ক সহ সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনকে র‌্যাব-৩’র গাড়িতে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপি চেয়ারপারসনের গুলশানস্থ কার্যালয়ে সোমবার রাত বারোটায় জরুরি সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি বলেন, রাত সাড়ে দশটার দিকে হোটেল রমনা থেকে খোকনকে একটি হাইয়েস মাইক্রোবাসে তুলে নিয়ে যায় র‌্যাব ৩। ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সাংগঠনিক সম্পাদক হোটেলে তার জেলার দলীয় নেতাকর্মীদের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন বলে জানান রিজভী।

এভাবে তুলে নিয়ে যাওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী অবিলম্বে তাকে মুক্তি দিয়ে পরিবারের কাছে ফেরত দেয়ার দাবি জানান।

ওদিকে, আনিসুর রহমান খোকনের স্ত্রী শাহ ইশরাত আজমেরী জানিয়েছেন রাত ১০ টা ২০ মিনিটে তার সঙ্গে ফোনে সর্বশেষ কথা হয় তার। তিনি বলেন, খোকন বলেছিল তিনি গুলিস্তান রমনা হোটেলে মাদারীপুর বিএনপির এক নেতার সঙ্গে দেখা করতে গেছেন, কিছুক্ষণ পর বাসায় ফিরবেন।

এর ১০ মিনিট পর একজন ফোনে জানান হোটেল থেকে খোকনকে র‌্যাব তুলে নিয়ে গেছে। র‌্যাব এর ইউনিফর্ম পরিহিত ও সিভিল পোশাকের লোকজন ছিল। খোকনকে যে গাড়িতে তুলে নেয়া হয় সেখানে র‌্যাব ৩ এর স্টিকার ছিল।

আজমেরী জানান খবর পেয়ে রাত ১২টার দিকে তিনি রাব-৩ এ ছুটে যান। সেখানে তাকে ভেতরে ঢুকতে দেখা হয়নি। ফলে তিনি কোন কর্মকর্তার সঙ্গে কথা বলতে পারেননি। রাব-৩ এর গেটে দায়িত্বরত সংস্থাটির সদস্যরা খোকনকে তুলে নেয়া বা গ্রেপ্তারের বিষয়টি অস্বীকার করেছেন।

উল্লেখ্য, ২০১৫ সালের ৬ই মার্চ রাত ১০ টার দিকে ধানমন্ডি এলাকা থেকে সাদা পোশাক ধারী ডিবি পুলিশের একটি দল খোকনকে আটক করেছিল। তিন মাস নিখোঁজ থাকার পর ওই বছর ১৫ই জুন আনিসুর রহমান তালুকদার খোকনসহ তিনজনকে ফরিদপুর থেকে আটক দেখানো হয়।

রুহুল কবির রিজভী সংবাদ সম্মেলনে এই প্রসঙ্গে বলেন, কিছুদিন আগেও অমানবিকভাবে তুলে নিয়ে আনিসুর রহমানকে গুম করা হয়েছিল। গুমের নামে তার ওপর কত নির্যাতন করা হয়েছিল, তা ভাষায় প্রকাশ করা মুশকিল।

রিজভী বলেন, বিরোধী দলের নেতাকর্মীরা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। পেছনে ভীতিকর কিছু ধাওয়া করছে কি না- এমন শঙ্কা নিয়ে বিএনপি নেতাকর্মীদের দিন যাপন করতে হয়। তাদের মৃত্যুভয় তাড়া করে ফিরছে।

(জাস্ট নিউজ/ওটি/১০১১ঘ.)