প্রিজন ভ্যান ভেঙ্গে বিএনপি নেতাদের ছিনিয়ে নিল কর্মীরা

প্রিজন ভ্যান ভেঙ্গে বিএনপি নেতাদের ছিনিয়ে নিল কর্মীরা

ঢাকা, ৩০ জানুয়ারি (জাস্ট নিউজ) : রাজধানীর হাইকোর্টের সামনে পুলিশের প্রিজন ভ্যান ভেঙ্গে তিন বিএনপি নেতাকে ছিনিয়ে নিয়েছে কর্মীরা। মঙ্গলবার বিকালে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার হাজিরাকে কেন্দ্র করে হাইকোর্ট মাজারের গেটে জড়ো হয় নেতাকর্মীরা। সে সময় পুলিশ বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ওবায়দুল হক নাসির (৪০), সোহাগ মজুমদার (৩৮) ও মিলন (৩৮) নামের তিনজনকে আটক করে প্রিজন ভ্যানে রাখে।

মঙ্গলবার জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার শুনানি শেষে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালত থেকে ফেরার পথে নেতাকর্মীরা জড়ো হয়ে ওই প্রিজন ভ্যানে হামলা চালায়। তারা ভ্যানটি ভাঙচুর করে তিন নেতাকে পুলিশের কাছ থেকে ছিনিয়ে নেয়। এসময় বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়।

এসময় এক পুলিশ সদস্য বাধা দিতে গেলে তাকে ঘিরে ফেলে কর্মীরা। সেই পুলিশ সদস্যকে বাঁচাতে এক সহকর্মী এগিয়ে এলে তাদের দুজনের ওপর হামলা করে নেতাকর্মীরা। এরই মধ্যে ভ্যানে থাকা তিনজন দ্রুততার সাথে সটকে পড়েন। এক পর্যায়ে বিএনপির সিনিয়র নেতাকর্মীরা এগিয়ে এসে বিক্ষুব্ধ কর্মীদের সরিয়ে নিয়ে যান। বেগম খালেদা জিয়ার গাড়িবহর চলে যাওয়ার পর বাবু, জাভেদ ও হুমায়ুন নামে তিনজনকে আটক করা হয়।

এ বিষয়ে শাহবাগ থানার ইন্সপেক্টর (তদন্ত) জাফর আলী বিশ্বাস বলেন, হাইকোর্টের আশেপাশ থেকে বেশ কয়েকজন বিশৃঙ্খলাকারীকে আটক করে পুলিশ। পরে হাজিরা শেষে যাওয়ার পথে বিএনপির নেতাকর্মীরা ভ্যানটি ভাঙচুর করে। এর বেশি কিছু তিনি বলতে রাজি হননি।

 

(জাস্ট নিউজ/একে/২১১০ঘ.)