দাঁতের চিকিৎসার জন্য ডেন্টাল ইউনিটে খালেদা জিয়া

দাঁতের চিকিৎসার জন্য ডেন্টাল ইউনিটে খালেদা জিয়া

বিএসএমএমইউ-তে চিকিৎসাধীন কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার দাঁতের পরীক্ষার জন্য তাকে কেবিন ব্লক থেকে দন্ত বিভাগে নেয়া হয়েছে।

শনিবার দুপুরে কেবিন ব্লকের কক্ষ থেকে বিএনপি চেয়ারপারসনকে নামিয়ে ‘এ’ ব্লকে ডেন্টাল ইউনিটে আনা হয়। পরে হুইলচেয়ারে বসিয়ে নিয়ে যাওয়া হয় চতুর্থ তলায়। মাড়ির নিচের সারির দাঁত ধারালো হয়ে জিহবায় ঘা হয়ে যাচ্ছে। কিছুদিন আগে ধারালো দাতগুলো ভোতা করে দেয়া হয়েছিল কিন্ত কাজ হয়নি। আবারো জিহবায় ঘা হয়ে গেছে।

এক মাস আগে থেকেই জিহবায় এমন সমস্যা হচ্ছিল কিন্ত চিকিৎসা করা হচ্ছিল না। চিকিৎসকেরা জানিয়েছেন বয়স জনিত কারণে তার দাঁতগুলো ধারালো হয়ে গেছে। এর আগে ওরাল অ্যান্ড ম্যক্সিলোফিসিয়াল বিভাগের সহযোগি অধ্যাপক ডা. মাহমুদা আক্তারের কাছে নেয়া হলে তিনি বেগম খালেদা জিয়ার দাঁতগুলোকে ভোতা করে দিয়েছিলেন।

গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের সাজা খাটছেন বেগম খালেদা জিয়া। ৭৪ বছর বয়সী এই সাবেক প্রধানমন্ত্রী আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ বয়সজনিত বিভিন্ন সমস্যায় ভুগছেন। গত ১ এপ্রিল তাকে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি করা হয়। এর পর থেকে এখানেই চিকিৎসাধীন তিনি।

বিএসএমএমইউতে ভর্তির পর গত ২৮ মার্চ বেগম খালেদা জিয়ার জন্য একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়। এ বোর্ডের প্রধান হলেন ডা. জিলন মিঞা। বোর্ডের অন্য সদস্যরা হলেন- ডা. সৈয়দ আতিকুল হক, ডা. তানজিমা পারভিন, ডা. বদরুন্নেসা আহমেদ, ডা. চৌধুরী ইকবাল মাহামুদ। এ ছাড়া ডা. শামীম আহমেদ ও ডা. মামুন মেডিকেল বোর্ডকে সহযোগিতা করছেন।

এমজে/