সরকার ‘ডেঙ্গু’কে গুজব বলে উড়িয়ে দিচ্ছে: মির্জা আলমগীর

সরকার ‘ডেঙ্গু’কে গুজব বলে উড়িয়ে দিচ্ছে: মির্জা আলমগীর

ডেঙ্গু নিয়ে সরকার কিছু করতে পারেনি বরং গুজব বলে উড়িয়ে দিচ্ছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার দুপুরে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পাটিকাপাড়া ইউনিয়নের তিস্তা পাড়ের বন্যার্ত পরিবারকে ত্রাণ বিতরণে এসে এসব কথা বলেন মহাসচিব।

মির্জা আলমগীর বলেন, সারা দেশের বন্যার্ত মানুষের পাশে দাঁড়িয়ে ত্রাণ বিতরণ করার কাজ সরকারের, কিন্তু সরকার আজ ব্যর্থ। অসহায় মানুষদের পাশে নেই সরকার। দেশের প্রধানমন্ত্রী আজ দেশের বাহিরে।

তিনি জানান, দেশের আইন শৃঙ্খলা ভেঙ্গে গেলে ছেলেধরা আতঙ্ক থাকবেই। প্রশাসন শুধু বিএনপি নিধনেই ব্যস্ত। সাধারণ মানুষকে নিরাপত্তা দিতে পারেনা। তাই দেশে ছেলেধরা আতঙ্ক বিরাজ করছেন।

তিনি আরো বলেন, শত কষ্টের মাঝে আজ ত্রাণ নিয়ে হাজির হয়েছি। আজ যদি দেশনেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে না থাকতেন তাহলে তিনি আপনাদের মাঝে এসে ত্রাণ বিতরন করতেন। ডেঙ্গু জ্বর আক্রান্ত মানুষের জন্য কোন পদক্ষেপ নেননি সরকার। এ পর্যন্ত দুই জন চিকিৎসক ও এক বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মৃত্যু হয়েছে। তারা কোন পদক্ষেপ না নিয়ে ডেঙ্গুকে বলছেন গুজব। এই দেশে কোন আইনের শাসন নেই। এই সরকার রাষ্ট্র ক্ষমতার লোভে সাধারণ মানুষের সব অধিকার হরন করেছে।

মির্জা ফখরুল বলেন, সম্পূর্ণ মিথ্যা মামলায় বেআইনিভাবে তাকে ১৮ মাস ধরে খালেদা জিয়াকে আটক রাখা হয়েছে। এখন তিনি অত্যন্ত অসুস্থ। তার ডায়বেটিস। এ অসুস্থ অবস্থায় তিনি সঠিক চিকিৎসা পর্যন্ত পাচ্ছেন না। সরকারেই তাকে জোড় করে আটকে রাখছেন।

দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে নেতাকর্মীদের ভেদাভেদ ভুলে সংগঠিত হয়ে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবানও জানান ফখরুল। একই সঙ্গে সময় থাকতে এই পার্লামেন্ট ভেঙ্গে দিয়ে নতুন নির্বাচনের দাবি জানান তিনি।

ত্রাণ বিতরণে উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় কমিটির যুগ্ন-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, স্থায়ী কমিটির সদস্য ইকবাল মাহমুদ টুকু,রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, জেলা বিএনপির সাধারন সম্পাক হাফিজুর রহমান বাবলা প্রমুখ।

এমআই