সরকারের অবহেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়ছে: মির্জা আলমগীর

সরকারের অবহেলায় ডেঙ্গু ছড়িয়ে পড়ছে: মির্জা আলমগীর

সরকারের অবহেলা ও দায়িত্বহীনতায় ডেঙ্গু ছড়িয়ে পড়ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপি কখনও গুজব রটিয়ে রাজনীতি করে না। সত্য ও নিষ্ঠার সঙ্গে রাজনীতি করে। ডেঙ্গু যে ভাবে ছড়িয়ে গেছে তা সরকারের অবহেলা ও দায়িত্বহীনতা। এর ফলে দেশের মানুষ ভোগান্তিতে পড়েছে।

রবিবার দুপুরে ঠাকুরগাঁয়ে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, যে দেশে বিনা ভোটে সরকার নির্বাচিত হয়। বিচার বিহীন সংস্কৃতি চালু করে মানুষের মৌলিক অধিকার কেড়ে নেয়া হয়। সে দেশে এসব ঘটনা ঘটা স্বাভাবিক। বিএনপি কি বললো না বললো সে দিক না তাকিয়ে দেশের বিদ্যমান সমস্যা সমাধানে সরকারকে দায়িত্বশীলতার পরিচয় দেয়ার পরামর্শ দেন তিনি।

বিএনপির মহাসচিব আরো বলেন, বেগম খালেদা জিয়ার জীবন আজ বিপন্ন। তাকে অবিলম্বে মুক্তি দিয়ে উন্নত চিকিৎসার জোড় দাবি জানান তিনি।

এর আগে তিনি নিজ বাসভবনে জেলা বিএনপি ও সহযোগি সংগঠনের নেতা-কর্মীদের সঙ্গে মত বিনিময় সভা করেন। এসময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি সুলতানুল ফেরদৌস নম্র চৌধুরী, আব্দুল্লাহ আল মামুন, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, দপ্তর সম্পাদক মামুন উর রশিদ, উপজেলা বিএনপির সভাপতি আনোয়ার হোসেন লালসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মির্জা আলমগীর শনিবার রংপুর বিভাগের কুড়িগ্রামসহ বন্যা দূর্গত বানভাসী মানুষের মাঝে ত্রাণ বিতরণ শেষে রাতে নিজ জেলা ঠাকুরগাঁয়ে আসেন। রবিবার বিকাল ৩ টায় ঢাকার উদ্দেশ্যে রওনা দেন তিনি।