দেশকে মুক্ত করতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: আমির খসরু

দেশকে মুক্ত করতে হলে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে: আমির খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, সারাদেশে আজ মহামারি, দুর্যোগ চলছে। দেশের মানুষ আজ বন্দি জীবন যাপন করছে। এই দেশকে মুক্ত করতে হলে বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

বুধবার জাতীয় প্রেস ক্লাবের আবদুুস সালাম হলে ‘জিয়া পরিষদ’ কেন্দ্রীয় কমিটি আয়োজিত খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আলোচনা সভায় এ কথা বলেন তিনি।

আমির খসরু আরো বলেন, সরকার মনে করেছিল বেগম খালেদা জিয়াকে জেলে রেখে অব্যাহতভাবে দেশ চালাবে। কিন্তু দেশতো চলছে না। তারা দেশের অবকাঠামোকে ধ্বংস করে দিচ্ছে। দেশ চালাতে ব্যর্থ হয়ে এখন গুজবের বাহানা, বিরোধীদলের বাহানা আরও কতো কিছুর বাহানা দেখাচ্ছে।

ডেঙ্গু যে মহামারি আকারে ছড়িয়ে পড়েছে, এটা কি গুজবের বিষয়? এটা কি লুকানোর বিষয়? বাংলাদেশে যে ভোট হয় নাই, এটা নিয়ে কি কোন বিতর্ক আছে? দেশে আইনের শাসন নাই, বিচার বিভাগের স্বাধীনতা নাই, এসব নিয়ে কি কোন বিতর্ক আছে? দেশ এবং সারাবিশ্বের মানুষ এখন সব জানে। এসব নিয়ে আর কোন দ্বিধা বা সংশয় নাই।

তিনি আরো বলেন, সারাদেশে চলছে গুম, খুন ও হত্যার নৈরাজ্য। আমরা ১০ লক্ষ রোহিঙ্গাদের নিয়ে চিন্তিত। আমাদের দলও রোহিঙ্গাদের নিয়ে চিন্তিত। তবে মামলা হামলার কারণে বিএনপির ২৬ লক্ষ নেতাকর্মী আজ ঘরহারা হয়ে মানবেতর জীবনযাপন করছে। তাদের নিয়ে কি কারো কোন চিন্তা আছে? তাই আসুন, এই দেশ এবং জাতিকে মুক্ত করতে হলে খালেদা জিয়াকে মুক্ত করার শপথ নেই।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলাদলের সুলতানা রহমান, জিয়া পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি কবিরুল হকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এমআই