‘মশা নিধনের ৫০ কোটি টাকা লুট করেছে দুই মেয়র’

‘মশা নিধনের ৫০ কোটি টাকা লুট করেছে দুই মেয়র’

মশকনিধনের জন্য ঢাকার ২ সিটি করপোরেশনে বরাদ্দ করা ৫০ কোটি টাকা দু্‌ই মেয়র লুটপাট করেছেন বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা।

বুধবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এডিস মশা নিধনে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে জাতীয় পার্টি আয়োজিত মানববন্ধন ও লিফলেট বিতরণ অনুষ্ঠানে তিনি এ অভিযোগ করেন।

মসিউর রহমান রাঙ্গা বলেন, ‘এখন সংসদের অধিবেশন নেই, তাই আমরা সরকারের দৃষ্টি আকর্ষণ করতে রাস্তায় দাঁড়াতে বাধ্য হয়েছি। ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। মশা নিধনের ৫০ কোটি টাকা লুটপাট করেছে দুই মেয়র।’

রাঙ্গা ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘যে মেয়র মশা মারতে পারে না, তাদের ডেঙ্গু মশার মতই বিদায় করতে হবে।’

এ সময় বন্যার্তদের কথা তুলে ধরে ক্ষোভ প্রকাশ করে রাঙ্গা বলেন, ‘এ বছর বন্যায় দীর্ঘ সময় ধরে মানুষ পানিবন্দী ছিল, সরকারিভাবে যে ত্রাণ দেওয়া হয়েছে তাও অপ্রতুল। অনিয়ম হয়েছে ত্রাণ বিতরণে। প্রধানমন্ত্রী দেশে নেই বলেই অনিয়ম ও বিশৃঙ্খলা বেড়ে গেছে।’

রাঙ্গার বক্তব্যের আগে জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের দুই সিটি করপোরেশনকে ডেঙ্গু মোকাবিলায় ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেন। এ সময় তিনি দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা দেওয়ার আহ্বান জানান। পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোর সঙ্গে সরকার চুক্তিবদ্ধ হয়ে ডেঙ্গু মোকাবিলায় কাজ করার পরামর্শ দেন।

এ সময় আরো বক্তব্য দেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, আলমগীর সিকদার লোটন, যুগ্ম-মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু প্রমুখ।

এমআই