শনিবার বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা

শনিবার বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা

ঢাকা, ১ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : ঢাকায় আন্তর্জাতিক বিমান বন্দর সড়কে পাঁচতারা হোটেল ‘লা ম্যারিডিয়ানে’ আগামী ৩রা ফেব্রুয়ারি শনিবার দলের জাতীয় নির্বাহী কমিটির সভার স্থান নির্ধারণ করেছে বিএনপি। এই ব্যাপারে হোটেল কর্তৃপক্ষের অনুমতি পেয়েছে দলটি।

বৃহস্পতিবার সকালে রাজধানীর নয়াপল্টনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একথা জানান।

রুহুল কবির রিজভী বলেন, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভা আগামী ৩রা ফেব্রুয়ারি শনিবার সকাল ১০টা থেকে শুরু হবে রাজধানীর লা ম্যারিডিয়ান হোটেলের অডিটরিয়ামে। এতে সভাপতিত্ব করবেন দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

রিজভী বলেন, জাতীয় নির্বাহী কমিটির বৈঠকের জন্য কোথাও আমাদের জায়গা দেয়া হয়নি। আমরা রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তন, কাকরাইলের ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউট মিলনায়তন, গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ, মতিঝিলের হোটেল পূর্বানী এবং সর্বশেষ বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির ‘রাজদর্শনে’ নির্বাহী কমিটির এই সভার জন্য আবেদন করেছিলাম। এর মধ্যে বসুন্ধরার কনভেনশন সভার জন্য অনুমতি দিয়ে পরে তা বাতিল করে দেয়। এরপর আমরা আরো খুঁজতে থাকি। অবশেষে ‘লা ম্যারিডিয়ান’ কর্তৃপক্ষ আমাদের অনুমতি দিয়েছে।

সভা অনুষ্ঠানে আমাদের সকল প্রস্তুতি শেষ হয়েছে। এক প্রশ্নের জবাবে তিনি জানান, পুলিশের অনুমতিও তারা পাবেন।

সংবাদ সম্মেলনের পর জাতীয় নির্বাহী কমিটির সভার যোগদানের সদস্যদের পরিচয়পত্র প্রদান পর্ব শুরু হয়। প্রথমে দলের ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আতাউর রহমান ঢালী, ডা. আবদুল কুদ্দুস প্রমূখ দলের জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিবের কাছ থেকে পরিচয় গ্রহন করেন। বৃহস্পতিবার ও শুক্রবার বিকাল পর্যন্ত আমন্ত্রিত সভার সদস্যদের পরিচয়পত্র দেয়া হবে।

২০১৬ সালের ১৯শে মার্চে দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর নবগঠিত ৫০২ সদস্যের নির্বাহী কমিটি এটি হবে প্রথম সভা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় নেতা অবসরপ্রাপ্ত মেজর আখতারুজ্জামান, আবদুস সালাম আজাদ, আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ, এটিএম কামাল প্রমূখ নেতৃবৃন্দ।

(জাস্ট নিউজ/ওটি/১২৪৯ঘ.)