‘বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে আটক করে রাখা হয়েছে’

‘বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে আটক করে রাখা হয়েছে’

সারা দেশবাসীকে ঈদ উল আজহার শুভেচ্ছা জানিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যে মিথ্যা মামলা দিয়ে আটক করে রাখা হয়েছে। কারণ, এই দেশের সবচেয়ে জনপ্রিয় নেতা এবং তিনি মানুষের রাজনৈতিক আশা-আকাঙ্খার প্রতিনিধিত্ব করেন। তিনি গণতন্ত্র-স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতীক। তিনি বাইরে থাকলে যারা শাসকগোষ্ঠী আওয়ামী লীগ, তারা জনগণের কাছে ঠিকমত গ্রহণযোগ্যতা পায়না।

রবিবার সকাল ১০টায় ঠাকুরগাঁও শহরের তিতুমীর সড়কস্থ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মির্জা আলমগীর বলেন, এবারকার ঈদ মানুষের মধ্যে অনেক সমস্যা নিয়ে এসেছে। একদিকে ডেঙ্গু আতঙ্ক অন্যদিকে ঈদমুখো মানুষের দুর্ভোগ। ডেঙ্গু আতঙ্কে দেশবাসী ভূগছে কারণ, সারাদেশে প্রায় ৮০ জনের মত মানুষ মারা গেছে এবং হাজার হাজার মানুষ আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছে। কিন্তু সিটি কর্পোরেশন এবং সরকারের ব্যর্থতা-অবস্থাপনার কারণে ডেঙ্গু আজ মহামারী আকাড় ধারণ করেছে। তবুও আশা করব সকল দুর্ভোগ কাটিয়ে দেশের মানুষ ঈদের আনন্দ ভাগ করে নেবে এবং ঈদ উদযাপন করবে।

মির্জা আলমগীর আরো বলেন, ঈদে ঘরে ফিরতে সাধারণ মানুষের কষ্ট হচ্ছে। সরকারের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী যানজটের কথা অস্বীকার করলেও অপরিকল্পিত পরিবহণ ও যোগাযোগ ব্যবস্থার কারণে ঈদ পালন করতে ঘর মুখো মানুষের নাকাল অবস্থা।

এসময় জেলা বিএনপির সহ-সভাপতি সুলতানুল ফেরদৌস চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক পয়গাম আলী, আনসারুল হক, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, ছাত্রদলের নেতা কায়েসসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সকল অন্যায়ের প্রতিবাদ করেন তিনি, দুর্বার আন্দোলন গড়ে তুলবার অভিজ্ঞতা আছে তার। এই সব কারণে সরকার নেত্রী কারারুদ্ধ করে রেখেছে। আমরা মনে করি সবগুলো বেআইনি এবং অনৈতিক। অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়াকে মুক্তি দেয়া উচিৎ। এছাড়া তিনি অত্যন্ত অসুস্থ। তাঁর সুচিকিৎসা প্রয়োজন।

মির্জা ফখরুল শনিবার নিজ জেলা ঠাকুরগাঁয়ে আসেন। ঈদ উল আজহা পালন করে তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা দেবেন।

এমআই