নির্বাহী কমিটির সভা হবেই : রিজভী

নির্বাহী কমিটির সভা হবেই : রিজভী

ঢাকা, ২ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির নির্বাহী কমিটির সভা বানচালে সরকার চক্রান্ত করছে-এমন অভিযোগ করেছেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। শুক্রবার সন্ধ্যায় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। আগামকাল শনিবার এ সভা হওয়ার কথা রয়েছে।

রিজভী আহমেদ বলেন, সরকারের সকল বাধা, চক্রান্ত বানচাল করে কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, আমরা মহানগর নাট্য মঞ্চ, ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, হোটেল পূর্বাণী সবখানে আপ্রাণ চেষ্টা করেছি সভার ভেন্যু ঠিক করতে। কিন্তু অনুমতি মেলেনি। এরপর বসুন্ধরার রাজদর্শন কনভেনশন হলে বুকিং দিয়েছিলাম। টাকাও জমা দেই। কিন্তু পরে তারা হল রুমের পুনর্গঠন করা হচ্ছে জানিয়ে বুকিং বাতিল করেন এবং টাকা ফেরত দেন। আমরা বুঝতে পেরেছি যে, তাদেরকে উপর থেকে চাপ দেয়া হয়েছে। সর্বশেষ নিরুপায় হয়ে লা মেরিডিয়ানে সভা করছি।

বিএনপি বিলাস বহুল হোটেলে সভা করছে- ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের কড়া সমালোচনা করে রিজভী আহমেদ বলেন, আমরা প্রচলিত নিয়মে যেসব সভা-সমাবেশ করি সেখানে অনেক চেষ্টা করেছি ভেন্যু নেয়ার। কিন্তু আপনারা অনুমতি দেননি। আপনারা দখল করে রেখেছেন। আপনারা সবখানে দখলদারিত্ব বজায় রেখেছেন। গণতন্ত্রের গলায় দড়ি বেঁধে রেখেছেন।

সংবাদ সম্মেলনে রিজভী আহমেদ অভিযোগ করে বলেন, শনিবারের সভা বানচাল করতে এবং আমাদের নির্বাহী সদস্যরা যেন উপস্থিত হতে না পারে তার জন্য সরকার চক্রান্ত করছে। আমাদের নেতাকর্মীদের গণ-গ্রেপ্তার করছে। সরকার আইনশৃঙ্খলা বাহিনী লেলিয়ে দিয়েছে। নেতাদের গ্রেপ্তার করছে। এছাড়া প্রতি মুহূর্তে নেতাদের বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে ভীতি সৃষ্টি করছে। নির্বাহী কমিটির সভার অনুমতি দিয়েও বানচাল করতে ডিস্টার্ব করছে সরকার।

এ সময় বেগম খালেদা জিয়াকে ছাড়া এবং শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে বিএনপি যাবে না জানিয়ে রিজভী আহমেদ বলেন, ২০১৪ সালের মতো আরেকটি একতরফা নির্বাচন এবার হতে দেয়া হবে না।

(জাস্ট নিউজ/একে/২৩০০ঘ.)