আজ সিলেট যাচ্ছেন খালেদা জিয়া, উজ্জীবিত বিএনপি

আজ সিলেট যাচ্ছেন খালেদা জিয়া, উজ্জীবিত বিএনপি

সিলেট, ৫ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : মহান আউলিয়া ও সাধক হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত করতে আজ সোমবার সিলেট পৌঁছাবেন বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।

রাজধানীর গুলশান নিজ বাসভবন ‘ফিরোজা’ থেকে সোমবার সকাল ৮টায় সিলেটের উদ্দেশে রওনা করবেন সাবেক এ প্রধানমন্ত্রী। প্রথমে হজরত শাহজালাল (রহ.) ও পরে হজরত শাহপরান (রহ.)-এর মাজার জিয়ারত করবেন তিনি।

এরপর স্থানীয় বিএনপি নেতৃবৃন্দের সঙ্গে সংক্ষিপ্ত মতবিনিময়ে শেষে রাতেই ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেবেন বিএনপি চেয়ারপারসন বলে মিডিয়া উইং সদস্য শামসুদ্দিন দিদার জাস্ট নিউজকে জানিয়েছেন।

বেগম খালেদা জিয়ার সিলেট সফরকে কেন্দ্র করে বিএনপির নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। তার এই সফর পুরো বিভাগজুড়ে বিএনপিকে ঐক্যবদ্ধভাবে আন্দোলন সংগ্রাম এবং নির্বাচনের জন্য সুসংগঠিত হতে সহায়ক হবে বলে মনে করেন সিলেট জেলা ও মহানগর বিএনপির সর্বস্তরের নেতাকর্মীরা।

রবিবার দুপুরে সিলেট নগরীর মিরের ময়দানের একটি হোটেলের কনফারেন্স হলে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছে সিলেট জেলা ও মহানগর বিএনপি। সংবাদ সম্মেলনে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদের পরিচালনায় বক্তব্য রাখেন- সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও মহাগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, বিএনপি চেয়ারপারসনের সিলেট সফরে দলীয় নেতাকর্মীরা উজ্জীবিত হবেন- যা আগামীর সব আন্দোলনে শক্তি সঞ্চার করবে।

বদরুজ্জামান সেলিম অভিযোগ করে বলেন, কয়েকদিন আগে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রীর সিলেট সফরের আগে নগরীতে ব্যাপক মাইকিং করা হয়েছে। কিন্তু আমাদের বেলায় পুলিশ প্রশাসন মাইকিং করতে বাধা দিচ্ছে। এই দ্বৈতনীতি কোনোভাবেই কাম্য নয়। এ ছাড়া দলীয় নেতাকর্মীদের বাসা-বাড়িতে পুলিশি তল্লাশির নামে হয়রানি করা হচ্ছে বলেও অভিযোগ করেন তিনি। এই হয়রানির নিন্দা জানানো হয় সংবাদ সম্মেলনে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম জানান, বেগম খালেদা জিয়ার সিলেট সফরের মূল উদ্দেশ্য হচ্ছে দুই ওলির মাজার জিয়ারত করা। তবে সিলেট সার্কিট হাউজে অবস্থানকালে বেগম খালেদা জিয়া সিলেট বিভাগের বিএনপির নেতাদের নিয়ে বসবেন।

বেগম খালেদা জিয়ার সিলেট সফর কীভাবে নির্বাচনে সহায়ক ভূমিকা পালন করবে প্রশ্নের জবাবে আবুল কাহের শামীম বলেন, আমরা আপাদমস্তক রাজনীতিবিদ। বেগম খালেদা জিয়াসহ বিএনপি নির্বাচনে যেতে চায়। সরকার সুষ্ঠু নির্বাচন দিলে আমরা নির্বাচনে যাব। নতুবা আন্দোলনের জন্য ঐক্যবদ্ধ হব। বেগম খালেদা জিয়ার এই সিলেট সফর ঘিরে নেতাকর্মীরা উজ্জীবিত হবে।

সংবাদ সম্মেলনে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী, ও দিলদার হোসেন সেলিম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, কেন্দ্রীয় বিএনপির সদস্য মিজানুর রহমান চৌধুরী মিজান, জাসাস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হেলাল খান, মহানগর বিএনপির সহ-সভাপতি সালেহ আহমেদ খসরু,কাউন্সিলর কয়েস লোদী , ফরহাদ চৌধুরী শামীম, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে বেগম খালেদা জিয়ার সিলেট সফরকে সামনে রেখে অসহযোগিতা ও ভয়ভীতি প্রদর্শন করছে পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয় প্রশাসন বলে অভিযোগ পাওয়া গেছে।

(জাস্ট নিউজ/একে/০০১৭ঘ.)