খালেদা জিয়ার যাত্রাপথে নেতা-কর্মীদের দাড়াতে দিচ্ছেনা পুলিশ

খালেদা জিয়ার যাত্রাপথে নেতা-কর্মীদের দাড়াতে দিচ্ছেনা পুলিশ

ঢাকা, ৫ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : সিলেট অভিমুখে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার যাত্রাপথে নেতা-কর্মীদের বদলে অবস্থান নিয়েছে পুলিশ। নেতা-কর্মীদের কোথাও দাঁড়াতে দেয়নি পুলিশ। এক ধরনের ভীতিকর পরিস্থিতি দেখা যাচ্ছে সর্বত্র।

বিএনপি নেতারা অভিযোগ করেছেন, দেশজুড়ে গণগ্রেফতার চলছে। সরকার পুলিশকে ব্যবহার করে বিরোধীদের দমন করছে। বেলা ১১টা ২০ মিনিটের দিকে নরসিংদীর বেলানগরে পুলিশের সামনেই আওয়ামী লীগের নেতা-কর্মীরা জয় বাংলা স্লোগান দিয়ে রাস্তায় নেমে আসে। এসময় তারা গাড়িবহরকে জোতা প্রদর্শন করে। এসময় যুবদল নেতা মাহবুবুল হাসান পিঙ্কুর একটি গাড়ি ভাংচুরের চেষ্টা করা হলে পুলিশ বাধা দেয়।

নরসিংদীর শিবপুরে বেগম খালেদা জিয়া মিনিটখানেকের মতো গাড়ি থামান। কারাবন্দী ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানের নেতা-কর্মীরা সেখানে জড়ো হন।

সোমবার সকাল ৯ টা ১৫ মিনিটে গুলশানের বাসভবন ফিরোজা থেকে রওয়ানা হয় তার গাড়িবহর। সফরে বেগম খালেদা জিয়ার সঙ্গী হয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শাহজাহান ওমর, বরকতউল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়ালসহ অনেকে।

বেগম খালেদা জিয়ার গাড়িবহর নয়াপল্টন অতিক্রম করার সময় দলের কেন্দ্রীয় কার্যালয়ে কিছুক্ষণের জন্য থামে। এসময় কার্যালয়ে অবস্থানরত দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভি আহমেদের পক্ষ থেকে শতাধিক নেতাকর্মী বেগম খালেদা জিয়াকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

গুলশান, তেজগাঁও , মহাখালী, কাকরাইল, মতিঝিল, সায়েদাবাদ ফ্লাইওভার হয়ে যাত্রাবাড়ী প্রতিটি পয়েন্টে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়ে বেগম খালেদার গাড়িবহরকে নিরাপত্তা দিয়ে পার করে দেয়।

নারায়ণগঞ্জের প্রবেশমুখে সাইনবোর্ড এলাকায় কয়েকজন কর্মী নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে বেগম খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত প্রার্থী অ্যাড. সাখাওয়াত হোসেন।

দুপুরের মধ্যেই তার সিলেটে পৌঁছার কথা। সিলেট সার্কিট হাউসে কিছু সময় বিশ্রামের পর বিকাল ৩টার দিকে তিনি হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরান (রহ)-এর মাজার জিয়ারত করবেন। সন্ধ্যা ৬টায় তিনি ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

বেগম খালেদা জিয়া সর্বশেষ সিলেটে গিয়েছিলেন দশম সংসদ নির্বাচনের আগে ২০১৩ সালের ৪ অক্টোবর। সে সময় আলিয়া মাদ্রাসা মাঠে ২০ দলীয় জোটের জনসভায় বক্তব্য দেন বিএনপি চেয়ারপারসন।

(জাস্ট নিউজ/ওটি/১২৪২ঘ.)