বিএনপি’র রাজশাহীর সমাবেশে পথে পথে বাধা

বিএনপি’র রাজশাহীর সমাবেশে পথে পথে বাধা

বিএনপির রাজশাহীর সমাবেশকে কেন্দ্র করে রাস্তায়-রাস্তায় চলছে অঘোষিত ধমর্ঘট। বগুড়ার রাজশাহী রোডের শাকপালা থেকে শুরু করে মোড়ে মোড়ে চলছে পুলিশি তল্লাশি।

বিএনপির নেতৃবৃন্দ অভিযোগ করেছেন, রাজশাহীর বাইরে থেকে সমাবেশে আসতে বাধা দেয়া হচ্ছে নেতাকর্মীদের। মাইক্রোবাস থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। গাড়ি থেকে নামিয়ে দেয়া হচ্ছে সাধারণ যাত্রীদেরও।

পুলিশের তল্লাশী থেকে রেহাই পায়নি সাংবাদিকরাও। পেশাগত দায়িত্বপালনের জন্য বগুড়া থেকে মাইক্রোবাসযোগে রাজশাহীর যাওয়ার পথে সাংবাদিকদের সঙ্গে অনভিপ্রেত আচরণের অভিযোগ করা হয়েছে নাটোরের সিংড়া সাকেলের সহকারী পুলিশ সুপার জামিলের বিরুদ্ধে।

বিএনপির বগুড়ার নেতৃবৃন্দ জানান, গাড়ি চলাচল বন্ধ থাকায় অনেক নেতাকর্মী সমাবেশে যেতে পারছেন না। কিছু নেতাকমী নিজস্ব গাড়িতে যাত্রা দিলেও তাদের পথেই আটকে দেয় পুলিশ। বগুড়া-৭ আসনের সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য হেলালুজ্জামান তালুকদার লালুর গাড়ি ফিরিয়ে দিয়েছে সিংড়া পুলিশ।

এ খবর নিশ্চিত করেন হেলালুজ্জামান লালুর ব্যক্তিগত সহকারী সাইফুল ইসলাম।

এদিকে আজ বেলা বারোটার দিকে রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে প্রবেশের অনুমতি দিয়েছে পুলিশ। সমাবেশ আগতরা এখন রাজশাহীর বিভিন্ন মোড়ে অবস্থান করছেন। সমাবেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকার কথা আছে। বাধা-বিপত্তির মধ্যে দিয়েও সমাবেশ সফল হবে আশা করছেন স্থানীয় বিএনপি।

এমজে/