খালেদা জিয়ার মুক্তির দাবি

শেখ হাসিনাকে সাবধান করলেন ড. খন্দকার মোশাররফ হোসেন

শেখ হাসিনাকে সাবধান করলেন ড. খন্দকার মোশাররফ হোসেন

বাংলাদেশের জনগণের স্বার্থহানি ও ক্ষতি হয় ভারতের এমন প্রস্তাবে রাজি না হওয়ার জন্য শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। প্রধানমন্ত্রীর ভারত সফর আগে এ আহ্বান জানান তিনি।

বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী টেক্সটাইল ইঞ্জিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ আয়োজিত এক মানববন্ধনে তিনি এ কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, ‘প্রধানমন্ত্রীকে এখন থেকেই সাবধান করতে চাই, আপনি ভারতে যাচ্ছেন ভালো কথা। কিন্তু বাংলাদেশ ও এ দেশের জনগণের স্বার্থহানি হয় এবং এ দেশের জনগণের ক্ষতি হয়- ভারতের এমন কোনো প্রস্তাবে আপনি রাজি হবেন না। আর যদি হন, এ দেশের মানুষ কিন্তু সব দেখছে।’

এর আগে প্রধানমন্ত্রীর ভারত সফরের কথা টেনে মোশাররফ বলেন, ‘ভারত থেকে এসে তিনি বলেছিলেন, ‌‘ভারতকে এত দিয়েছি, তারা আর এই ঋণ শোধ করতে পারবে না।’ আজ আমরা বলতে চাই, বাংলাদেশ ও বাংলাদেশের জনগণের স্বার্থবিরোধী এমন কোনো কথা বা কাজ আপনি করে আসবেন না- যেটা আপনি আগেও বলেছিলেন।’

এসময় তিনি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বলেন, ‘রাজনৈতিক প্রতিহিংসার কারণে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আটকে রাখা হয়েছে। বাকশাল কায়েমের জন্য তাকে মুক্তি দেওয়া হচ্ছে না।

মানববন্ধনে তিনি সরকারের অভিযান ও যুবলীগ নেতা-কর্মীদের কর্মকাণ্ডের সমালোচনা করেন বিএনপির এই নেতা।

সংগঠনের সভাপতি ইঞ্জিনিয়ার মো. ফখরুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক, হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী বক্তব্য দেন।