দুর্নীতি-লুটপাটের কারণে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ছে: আনু মুহাম্মদ

দুর্নীতি-লুটপাটের কারণে গ্যাস-বিদ্যুতের দাম বাড়ছে: আনু মুহাম্মদ

দুর্নীতি ও লুটপাটের কারণে দেশে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ছে বলে মন্তব্য করেছেন তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্যসচিব অধ্যাপক আনু মুহাম্মদ।

শুক্রবার বিকালে সিলেটে জাতীয় কমিটির বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। সিলেট জেলা আইনজীবী সমিতির ৩নং বার হলে এ প্রতিনিধি সভা অনুষ্ঠিত হয়।

এসময় আনু মুহাম্মদ বলেন, ‘সরকার গ্যাস সঙ্কটের কথা বলে বেশি দামে এলএনজি আমদানি করছে, সিলিন্ডার ব্যবসা সম্প্রসারণ করছে, কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র করে সুন্দরবনসহ উপকূলীয় অঞ্চল ছিন্নভিন্ন করে দিচ্ছে।

তিনি আরো বলেন, অন্যদিকে নিজেদের গ্যাস সম্পদ বিদেশি কোম্পানির হাতে তুলে দিয়ে রপ্তানি করতে চাইছে। প্রি-পেইড মিটার, রেন্টাল-কুইক রেন্টালসহ সকল ক্ষেত্র পরিচালিত হচ্ছে দুর্নীতি-লুটপাটের ভিত্তিতে। দুর্নীতি ও লুটপাটের কারণে গ্যাস ও বিদ্যুতের দাম বাড়ছে, জনজীবন বিপর্যস্ত হচ্ছে।’

তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সিলেট জেলার আহ্বায়ক ও গণতন্ত্রী পার্টি কেন্দ্রীয় সভাপতি ব্যারিস্টার আরশ আলীর সভাপতিত্বে প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন সিপিবির প্রেসিডিয়াম সদস্য রফিকুজ্জামান লায়েক, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সদস্য আকবর খান, গণতন্ত্রী পার্টির সিলেট জেলা সভাপতি আরিফ মিয়া, মৌলভীবাজার জেলা বাসদের আহ্বায়ক অ্যাডভোকেট মইনুর রহমান মগনু, সিপিবি সিলেট জেলা সভাপতি হাবিবুল ইসলাম খোকা, বাসদ হবিগঞ্জ জেলা সমন্বয়ক অ্যাডভোকেট জুনায়েদ আহমদ প্রমুখ।

এমআই