পরিবেশ নেই বলে মানুষ ভোট দিতে আসছে না: রিটা রহমান

পরিবেশ নেই বলে মানুষ ভোট দিতে আসছে না: রিটা রহমান

রংপুর-৩ (সদর আসন) উপ-নির্বাচনের মাঠ সুষ্ঠু নয় বলে অভিযোগ করেছেন বিএনপি মনোনীত প্রার্থী রিটা রহমান। তার দাবি, নির্বাচন সংশ্লিষ্টরা পক্ষপাতিত্ব করছেন।

শনিবার সকাল ৯টায় কেন্দ্রে কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হওয়ার পর ১০টার দিকে রংপুর নগরের বালিকা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে গণমাধ্যমের কাছে এ অভিযোগ করেন তিনি।

রিটা রহমান বলেন, গতকাল (শুক্রবার, ৪ অক্টোবর) রাতে বিভিন্ন জায়গায় বিএনপি নেতাকর্মীদের বাড়িতে তল্লাশি চালিয়েছে প্রশাসন। ভোটের বিভিন্ন সরঞ্জামাদি নিয়ে গেছে। ভোরে আবার আমরা সেগুলো পাঠিয়েছি। এ বিষয়ে রাতে মোবাইলে ও সকালে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা দেশের অন্যতম বৃহৎ একটি দল। আমরা বারবার অনুরোধ করেছিলাম যে ভোটের মাঠ সুষ্ঠু রাখেন। নিরপেক্ষ আচরণ করেন। কিন্তু তারা ‘পক্ষপাতিত্ব’ করছেন। ভোটের মাঠ সবার জন্য সমান করতে নির্বাচন কমিশন ব্যর্থ।

ভোটার উপস্থিতি নিয়ে এ প্রার্থী বলেন, নির্বাচন ও ইভিএম নিয়ে মানুষ আশাহত। তাই এই নির্বাচনে জনসম্পৃক্ততা নেই। পরিবেশ সুষ্ঠু না হওয়ায় মানুষ ভোট দিতে আসছে না। স্বাভাবিক পরিবেশ হলে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী থাকার জায়গা থাকতো।

এ সময় তার সঙ্গে ছিলেন রংপুর জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম মিজু প্রমুখ।

এমজে/