৮ ফেব্রুয়ারি মাঠে নামবে পুলিশ না, আওয়ামী লীগ?

৮ ফেব্রুয়ারি মাঠে নামবে পুলিশ না, আওয়ামী লীগ?

ঢাকা, ৬ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরূদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়কে কেন্দ্র করে মাঠে কে থাকবে? এ নিয়ে আওযামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বাণিজ্যমন্ত্রী ভিন্ন ভিন্ন বক্তব্য দিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায় নাশকতা হতে পারে বলে পুলিশের কাছে তথ্য রয়েছে। ওই দিন আওয়ামী লীগ কোন পাল্টাপাল্টি কর্মসূচি দেবে না। তবে, জননিরাপত্তায় বিঘ্ন ঘটলে পুলিশকে সহযোগিতায় রাস্তায় নামবে আওয়ামী লীগ।

এদিকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, রায়কে কেন্দ্র করে আওয়ামী লীগের প্রস্তুতি নেই। প্রয়োজনও নেই। কেননা বিশৃঙ্খলা করলে পুলিশ মাঠে থাকবে। আইনশৃঙ্খলা বাহিনী তা প্রতিহত করবে এবং জানমালের নিরাপত্তা বিধান করবে।

মঙ্গলবার আওয়ামী লীগের এই শীর্ষ স্থানীয় দুই নেতা দিনের ভিন্ন ভিন্ন সময়ে এমন মন্তব্য করেছেন।

ওবায়দুল কাদের আরো বলেন, বিএনপির পক্ষ থেকে বিভিন্ন সময় নেতিবাচক কথা বার্তা ছড়িয়ে জনমনে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করা হচ্ছে। আদালতের রায় কি হবে সেটা আমরাও জানি না। আজকের সভায় আমাদের মহানগর নেতাদেরও বলা হয়েছে, ওই দিন যেনো আমাদের পক্ষ থেকে কোন রকম উস্কানি সৃষ্টি না করা হয়।

অপরদিকে তোফায়েল আহমেদ বলেন, আমাদের হিসাব-নিকাশ করে কথা বলতে হয়। ৮ তারিখ কী রায় হবে এটা কেউ জানে না। রায়ে খালেদা জিয়া খালাসও পেতে পারেন বা অন্য কিছুও হতে পারে। রায়কে কেন্দ্র করে আমাদের টেনশন বা দুশ্চিন্তা নেই। আমার বিশ্বাস যাই হোক বিএনপি তা নিয়ে নেতিবাচক রাজনীতি করবে না।

(জাস্ট নিউজ/একে/২৩৪৪ঘ.)