খালেদা জিয়াকে নিয়ে আশঙ্কার কথা জানালেন আসিফ নজরুল

খালেদা জিয়াকে নিয়ে আশঙ্কার কথা জানালেন আসিফ নজরুল

বেগম খালেদা জিয়ার অসুস্থতা দুই রকম খবর পাওয়া গেছে। বেগম খালেদা জিয়ার পরিবার ও দল থেকে বলা হচ্ছে ‍গুরুতর অসুস্থ তিনি। অন্যদিকে মেডিকেল বোর্ড বলছে তাকে নিয়ে আশঙ্কা নেই। বিএনপি চেয়ারপার্সন নিয়ে যখন এমন খবর পাওয়া যাচ্ছে সেই মুহূর্তে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল তার ফেসবুক পেজে বেগম খালেদা জিয়াকে নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। তিনি লিখেন :

বেগম খালেদা জিয়াকে নিয়ে আশংকা
মেডিকেল বোর্ড আজ বলেছে “বেগম খালেদা জিয়াকে নিয়ে আশঙ্কা নেই, তবে জীবন-মৃত্যু আল্লাহর হাতে।” এ বক্তব্য শুনে অনেক মানুষের মনে তার অবস্থা নিয়ে আশংকা আরো বাড়বে।

আমি বুঝিনা কেন একজন প্রাক্তন প্রধানমন্ত্রীর এমন শোচনীয় অবস্থায় তাকে বিদেশে পাঠানো হচ্ছে না উপযুক্ত চিকিৎসার জন্য! দেশে যদি উন্নত চিকিৎসা সম্ভব হতো তাহলে মন্ত্রী, প্রধানমন্ত্রী আর রাষ্ট্রপতি চিকিৎসার জন্য বিদেশে যান কেন? কেন যায় এমনকি সাধারণ মানুষ?

বেগম খালেদা জিয়া বন্দী ও আত্নপক্ষ সমর্থনের সুযোগহীন একজন মানুষ। মেডিকেল বোর্ড এমন একজন মানুষ সম্পর্কে কিছু মন্তব্য করেছে যার সত্যতা যাচাই করার সুযোগও নেই। তাদের বক্তব্য পড়ে মনে হচ্ছে চরম কিছু হলে সেটার জন্য সাফাই গাওয়ার পথও তারা তৈরী করে রাখলেন সম্ভবত।

বেগম খালেদা জিয়ার জন্য দোয়া করি। বিশ্বাস করি, সুচিকিৎসার অভাবে মর্মান্তিক কিছু হলে এর মূল্য দিতে হবে বাংলাদেশকে।

এমজে/