কারাগারে খালেদা জিয়ার অবস্থান নিয়ে উদ্বেগ জানালেন রিজভী

কারাগারে খালেদা জিয়ার অবস্থান নিয়ে উদ্বেগ জানালেন রিজভী

ঢাকা, ৯ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে ‘সাধারণ কয়েদীর মত রাখা হয়েছে’ বলে গণমাধ্যমে খবর এসেছে, যা নিয়ে তারা উদ্বিগ্ন।

শুক্রবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ উদ্বিগ্ন প্রকাশ করেন।

রুহুল কবির রিজভী বলেন, আপনাদের মাধ্যমে শুধু জানতে চাই, আমাদের চেয়ারপারসন কেমন আছেন, প্রিয় নেত্রী কেমন আছেন। আমরা সংবাদপত্রের মাধ্যমে জানতে পেরেছি তাকে সাধারণ কয়েদীর মতো রাখা হয়েছে। কারাগারের ভেতরে কী ঘটছে, কী অবস্থা- আমরা কিছুই জানতে পারছি না।

রিজভী সরকারের উদ্দেশে বলেন, সাধারণ কয়েদীর মত রাখা হচ্ছে– এ কথা কেন সংবাদপত্রে আসছে? তিনবারের প্রধানমন্ত্রী, এদেশের বৃহত্তম রাজনৈতিক দলের নেতা তিনি। আপনাদের রুচির এতটা নিম্নগামীতা কেন?

এর মধ্যে দিয়ে সরকার দেশকে ‘নরকের দিকে’ ঠেলে দিচ্ছে মন্তব্য করে এই বিএনপি নেতা বলেন, আপনারা কী মনে করেন, এই হুঙ্কার, এই ধমক প্রতিদিন মানুষ শুনতে থাকবে আর হজম করতে থাকবে?

রিজভী বরাবরের মতই অভিযোগ করেন, এ মামলায় বেগম খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর কথা সরকারের মন্ত্রী-এমপি ও সরকারদলীয় নেতারা গত দুই বছর ধরেই বলে আসছেন।

রিজভীর দাবি, দেশবাসী এই রায় ‘প্রত্যাখান’ করেছে এবং ‘নিন্দার ঝড়’ বইছে। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানকে সাজা দিয়ে প্রধানমন্ত্রী রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ দপ্তর সম্পাদক বেলাল আহমেদ, সহ শ্রম বিষয়ক সম্পাদক ফিরোজ মামুন, নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, জাসাস সহসভাপতি শাহরিয়ার ইসলাম শায়লা প্রমুখ।

(জাস্ট নিউজ/ওটি/১৫১১ঘ.)