বিএনপির মনোনয়ন পেতে ফরম জমা দিলেন রিপন তাবিথ ইশরাক

বিএনপির মনোনয়ন পেতে ফরম জমা দিলেন রিপন তাবিথ ইশরাক

আগামী ৩০ জানুয়ারি অনুষ্ঠিতব্য ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে বিএনপির মনোনয়ন পেতে আবেদন জমা দিয়েছেন দলের তিন নেতা।

শুক্রবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর হাতে মনোনয়নের আবেদন ফরম জমা দেন তারা।

ঢাকা উত্তরে মনোনয়নের জন্য ফরম জমা দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য তাবিথ আউয়াল ও দক্ষিণের জন্য দিয়েছেন প্রয়াত বিএনপি নেতা সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন।

বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য জানান, শনিবার সন্ধ্যার পর বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দলের পার্লামেন্টারি বৈঠকে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে।

এর আগে গত বৃহস্পতিবার ঢাকা উত্তরে মেয়র পদে দলীয় মনোনয়ন কিনেন আসাদুজ্জামান রিপন ও তাবিথ আউয়াল। আর ঢাকা দক্ষিণে মেয়র পদে দলীয় মনোনয়ন ফরম কিনেন ইশরাক হোসেন। ওইদিন বিকাল ৪টার দিকে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয় থেকে রিপন, তাবিথ ও ইশরাক সশরীরে উপস্থিত হয়ে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ সময় এই তিনজনেরই সঙ্গে হাজারো নেতাকর্মী ও সমর্থক উপস্থিত ছিলেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন দাখিলের শেষ সময় ৩১ ডিসেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ২ জানুয়ারি। প্রার্থিতা প্রত্যাহার ৯ জানুয়ারি। প্রতীক বরাদ্দ ১০ জানুয়ারি। আর এই দুই সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জানুয়ারি। ওইদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ হবে।

এমজে/