খালেদাকে মৃত্যু’র দিকে ঠেলে দেয়া হচ্ছে, আশঙ্কা বিএনপির

খালেদাকে মৃত্যু’র দিকে ঠেলে দেয়া হচ্ছে, আশঙ্কা বিএনপির

সুচিকিৎসা না দিয়ে বিএনপি চেয়ারপাসন বেগম খালেদা জিয়াকে মৃত্যু’র দিকে ঠেলে দেওয়া হচ্ছে বলে আশঙ্কা প্রকাশ করেছে বিএনপি।

সোমবার রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ আশঙ্কা প্রকাশ করেন দলটির বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে (বেগম খালেদা জিয়া) আটক করে রাখা হয়েছে এবং কষ্ট দেয়া হচ্ছে। আর আমরা আশঙ্কা করছি যে, তাকে মৃত্যু'র দিকে ঠেলে দেয়া হচ্ছে। আমরা জানি না, উদ্দেশ্যটা তাই কি না। কিন্তু আমরা মনে করি তাকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে।

তিনি বলেন, দেশবাসী এবং কর্তৃপক্ষের কাছে আমরা বলতে চাই, অবিলম্বে তাকে মুক্তি দেয়া হোক এবং তার সুচিকিৎসার ব্যবস্থা করা হোক। অন্যথায় যে কোন অবস্থার জন্য সরকার সম্পূর্ণভাবে দায়ী হবে। আর এই সরকারকে অবশ্যই জনগণের কাছে জবাবহিদি করতে হবে।
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা দেয়ার জন্য আদালত নির্দেশ দিয়েছিলেন।

আদালতের সেই নির্দেশ অনুয়ায়ী কি সুচিকিৎসা হচ্ছে না- এই প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, আদালত তো সেইভাবে সুচিকিৎসার কথা বলতে পারে না। কিন্তু উচ্চতর চিকিৎসার কথা বলা হয়েছে। আর অবশ্যইই সেই সুচিকিৎসা দিতে তারা (বিএসএমএমইউ) এখন ব্যর্থ।

স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বিএনপির প্রতিনিধি দলে সাক্ষাতের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা এখনো স্বরাষ্ট্রমন্ত্রীকে কোন চিঠি দেয়নি। আপনাদের মিডিয়াতে ভুল এসেছে। আমরা কোন চিঠি দেয়নি। তবে আমরা ম্যাডামের সঙ্গে দেখা করার জন্য তাকে (স্বরাষ্ট্রমন্ত্রী) বহুবার চিঠি দিয়েছি। আর আবারো দেখা করার জন্য আমরা তাকে চিঠি দেবো।

বিএনপি মহাসচিব বলেন, আপনারা জানেন যে, সম্পূর্ণ একটা মিথ্যা মামলা সাজিয়ে তাকে সাজা দিয়ে কারাগারে নেয়া হয়েছে। এরপর থেকেই বেগম খালেদা জিয়া অসুস্থ হয়ে পড়েছেন। আমরা বারবার এ বিষয়গুলো আপনাদের (সাংবাদিক) মাধ্যমে জাতির কাছে, কর্তৃপক্ষে কাছে তুলে ধরেছি এবং তাকে যেন মুক্ত করা হয়- সে দাবি জানিয়েছি।

তিনি বলেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া গুরুত্বর অসুস্থ। গতকাল তার বোন, তার পুত্রবধূ এবং নাতি-নাতনিরা দেখতে গিয়েছিলেন। প্রায় একমাস চেষ্টা করার পর তারা অনুমতি পেয়েছিলেন। তারা বলেছেন, তার স্বাস্থ্যের মারাত্মক অবনতি হয়েছে।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ইকবাল হাসান মাহমুদ টুকু, আব্দুস সালাম, এজেডএম জাহিদ হোসেন, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

এমজে/