আবারও ইরাকে মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা

আবারও ইরাকে মার্কিন দূতাবাসের কাছে রকেট হামলা

আবারও ইরাকের বাগদাদের গ্রিন জোনে অবস্থিত যুক্তরাষ্ট্র দূতাবাসের কাছে রকেট হামলা হয়েছে। গতকাল স্থানীয় সময় বুধবার মধ্যরাতে এ হামলার ঘটনা ঘটে। তবে হতাহতের কোনো তথ্য পাওয়া যায়নি।

উচ্চ নিরাপত্তাসম্পন্ন এই গ্রিন জোনে যুক্তরাষ্ট্রের দূতাবাস ছাড়াও ইরাকের প্রধানমন্ত্রীর কার্যালয়, পার্লামেন্টসহ বেশ কয়েকটি প্রভাবশালী দেশের দূতাবাস রয়েছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক গণমাধ্যম সিএনএন'র প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন জোটের মুখপাত্র কর্নেল মাইলস বি ক্যাগিনস একটি টুইট বার্তায় বলেছেন, স্থানীয় সময় বুধবার রাত ১১টা ৪৫ মিনিটে বাগদাদের আন্তর্জাতিক অঞ্চলের কাছে গ্রিন জোনের অভ্যন্তরে রকেট হামলা হয়। তবে এতে কারও ক্ষতি হয়নি।

ইরাকে দুটি যুক্তরাষ্ট্র বিমানঘাঁটিতে ইরানের হামলা চালানোর ২৪ ঘণ্টার মধ্যেই বাগদাদে এই রকেট হামলা হলো।

ইরাকের যৌথ সামরিক কমান্ড সিএনএনকে জানিয়েছে, দুটি কাতিউশা রকেট বাগদাদের গ্রিন জোনের অভ্যন্তরে এসে পড়েছিল। এতে করে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

বাগদাদে অবস্থানরত সিএনএন দল গ্রিন জোনের ভেতর থেকে দুটি বিস্ফোরণের শব্দ শুনতে পেয়েছে। তবে কোথা থেকে রকেটগুলো চালানো হয়েছে তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

এর আগে মঙ্গলবার রাতে ইরাকে আইন আল-আসাদ ও এরবিলে অবস্থিত দুটি যুক্তরাষ্ট্র বিমানঘাঁটিতে ‘ব্যালিস্টিক মিসাইল’ ছোড়ে ইরান। ওই হামলায় হামলায় ৮০ জন যুক্তরাষ্ট্র সেনা নিহত হয়েছে বলে ইরান দাবি করলেও এই দাবি নাকচ করে দিয়েছে আমেরিকা।

এমজে/