জি হুজুরের পার্লামেন্টে জনগণের অধিকার খর্ব হচ্ছে: মির্জা আলমগীর

জি হুজুরের পার্লামেন্টে জনগণের অধিকার খর্ব হচ্ছে: মির্জা আলমগীর

জি হুজুরের পার্লামেন্টে দেশের মানুষের অধিকার প্রতিনিয়ত খর্ব হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার বিকাল সাড়ে ৫টার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলার কুমারপুর উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত বালিয়া ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

মির্জা আলমগীর বলেন, বর্তমানে জনগণ যে কঠিন সময় পার করছে ১৯৭১ সালে এতটা দুঃসময় বিরাজ করেনি দেশে। একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে দেশের মানুষ মুক্তিযুদ্ধে অংশ নেয়নি। গণতন্ত্র, মৌলিক অধিকার, সুশাসন ও বৈষমহীন সমাজব্যবস্থার স্বপ্ন নিয়ে কৃষক-শ্রমিক, ছাত্র-জনতা স্বাধীকার আন্দোলনে অংশ নিয়েছিল। কিন্তু সেই স্বপ্ন ভেঙ্গে চুরমার করে দিয়েছে আওয়ামী লীগ। সংবিধান সংশোধন করে দেশে নতুন আঙ্গিকে ছদ্মবেশী বাকশাল কায়েম করেছে গণতন্ত্রকে গলাটিপে।

মির্জা আলমগীর বলেন, একাত্তরের আগে বহির্শত্রু দেশের মানুষের মৌলিক অধিকার, গণতন্ত্র, স্বাধীনতা কেড়ে নিয়েছিল। এখন দেশের ভেতরে ঘরের শত্রু মানুষের অধিকার থেকে বঞ্চিত করছে।

বিএনপি মহাসচিব বলেন, দুর্বৃত্তদের হাতে দেশের শাসনভার। দেশে সংসদীয় গণতন্ত্র নেই। জি হুজুরের পার্লামেন্টে দেশের মানুষের অধিকার খর্ব হচ্ছে প্রতিনিয়ত। নির্বাচন কমিশনকে নিজেদের বগলে নিয়ে প্রহসনের নির্বাচন করছে অবৈধ এ সরকার।

বিএনপির মহাসচিব মির্জা আলমগীর বলেছেন, বেগম খালেদা জিয়া কারান্তরীণ থেকে গণতন্ত্রের জন্য লড়াই করে যাচ্ছেন। তাকে মিথ্যে মামলা দিয়ে সাজা দিয়েছে। তিনি বাইরে থাকলে সরকারের অপর্কম ফাঁস হবে বলে এই ভয়ে তাকে জেলে আটক রাখা হয়েছে।