স্বামী হারানোর শোক নিয়ে ভোটের মাঠে ইশরাকের মা

স্বামী হারানোর শোক নিয়ে ভোটের মাঠে ইশরাকের মা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেনের মা ও অধিভুক্ত ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার স্ত্রী ইসমাত আরা এবার ছেলের পক্ষে ভোট চাইতে মাঠে নেমেছেন।

বৃহস্পতিবার সকালে তিনি গোপীবাগ ও কমলাপুর রেলগেট এলাকার বিভিন্ন সড়কে নারী নেতাকর্মীদের সঙ্গে নিয়ে প্রচারণা চালান। মনে স্বামী হারানোর শোক থাকলেও তার আদর্শ প্রতিষ্ঠা করতেই ছেলের পক্ষে মাঠে নেমেছেন বলে জানান তিনি।

এ সময় তিনি বলেন, ঢাকাকে বাসযোগ্য করতে তরুণ, মেধাবী ও যোগ্য মেয়র দরকার। যার সব যোগ্যতাই ইশরাকের মধ্যে রয়েছে। সুষ্ঠু নির্বাচন হলে ধানের শীষের নিশ্চিত জয় হবে।

গোপীবাগ নিজ বাসভবন থেকে প্রচারণা শুরু করে ইসমাত আরা কমলাপুর রেলগেট হয়ে প্রায় ২০টি সড়ক প্রদক্ষিণ করেন। এ সময় তিনি আশপাশের বাসা বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে ছেলের পক্ষে ধানের শীষে ভোট চান।

আগামী ১ ফেব্রুয়ারি এলাকাবাসীকে সকালে ভোটকেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আহ্বান জানান ইসমাত আরা।

পরে গণমাধ্যমকে তিনি বলেন, ইশরাক তার বাবা সাদেক হোসেন খোকার আদর্শে উজ্জীবিত হয়েই রাজনীতিতে এসেছে। তাই ছেলের সফলতার জন্যই তিনি মাঠে নেমেছেন। প্রচারণায় নেমে ভোটারদের কাছ থেকে অভাবনীয় সাড়ে পেয়েছেন বলেও জানান তিনি। এ সময় তিনি নগরবাসীর কাছে ছেলের জন্য দোয়া চান।

ইসমাত আরা আরও বলেন, ভোটাররা একটি সুষ্ঠু ও ইতিবাচক নির্বাচন চান। তারা সুযোগ পেলে ধানের শীষ বিপুল ভোটে জয়ী হবে বলেও প্রত্যাশা করেন তিনি।

রাজনীতিতে ঝুঁকি আছে জেনেও কেন ছেলেকে পাঠালেন এমন প্রশ্ন করা হলে ইশরাক হোসেনের মা বলেন, দেশের প্রয়োজনে ইশরাকের মতো তরুণদের আরো এগিয়ে যাওয়া দরকার। এ সময় তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, নির্বাচনে ইশরাকের সফলতা আসবেই। প্রচারণায় বিএনপির নারীনেত্রী শিরিন সুলতানাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা অংশ নেন।

এমজে/