রাজধানীর থানায় থানায় আজ বিএনপির বিক্ষোভ

রাজধানীর থানায় থানায় আজ বিএনপির বিক্ষোভ

রাজধানীর থানায় থানায় আজ মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচনের ফল বাতিলের দাবিতে গত রবিবার এ কর্মসূচি ঘোষণা করে দলটি।

এর আগে একই দাবিতে নির্বাচনের পরদিন গত রবিবার রাজধানীতে বিএনপির ডাকা হরতাল পালিত হয়। হরতাল চলাকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে অংশ নিয়ে বিএনপির দুই মেয়র পদপ্রার্থী ইশরাক হোসেন ও তাবিথ আউয়াল নির্বাচনের ফল প্রত্যাখ্যান করেন। ফল বাতিলের দাবি জানিয়ে মঙ্গলবার রাজধানীর থানায় থানায় বিক্ষোভ কর্মসূচি পালিত হবে বলে ঘোষণা করা হয়।

রবিবার হরতাল কর্মসূচি শেষ হওয়ার দেড় ঘণ্টা আগে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‌‌‌আমরা সিটি করপোরেশন নির্বাচনের ফল বাতিল, গণতন্ত্র পুনরুদ্ধার এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে আগামী ৪ ফেব্রুয়ারি ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ সমাবেশের কর্মসূচি ঘোষণা করছি।

মির্জা আলমগীর জানান, শনিবার অনুষ্ঠিত ঢাকার দুই সিটির নির্বাচনে ভোট কারচুপি, জালিয়াতি, ত্রাস সৃষ্টি, ভোটকেন্দ্র থেকে এজেন্টদের বের করে দেওয়া, ভয়ভীতি প্রদর্শনসহ নানা ঘটনার তথ্য-প্রমাণ তুলে ধরবেন বিএনপির দুই মেয়র পদপ্রার্থী। মঙ্গলবার ঢাকা উত্তর ও দক্ষিণের প্রার্থী যথাক্রমে তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন আলাদা সংবাদ সম্মেলন করে তথ্য-প্রমাণ জানাবেন।