সরকার চায় খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত হোক: মির্জা আলমগীর

সরকার চায় খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত হোক: মির্জা আলমগীর

ঢাকা, ১৬ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বেআইনিভাবে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেওয়া রায়ের কপি (অনুলিপি) দিতে বিলম্ব করছে সরকার।

শুক্রবার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় শেষে দলের মহাসচিব এ কথা বলেন।

মির্জা আলমগীর বলেন, আইন অনুসারে ৫ কার্যদিবসের মধ্যে রায়ের কপি দেওয়ার কথা থাকলেও সরকার তা দিতে দেরি করছে। তারা চায় বেগম খালেদা জিয়ার কারাবাস দীর্ঘায়িত হোক। তাই সরকার ইচ্ছাকৃতভাবে রায়ের কপি নিয়ে ধুম্রজাল সৃষ্টি করছে।

বিএনপি নেতা আরো বলেন, সরকারের এ প্রচেষ্টা বেগম খালেদা জিয়াকে রাজনীতি ও নির্বাচন থেকে দূরে রাখতে। আমরা এর তীব্র নিন্দা জানাই। আমরা চাই আইন তার নিজস্ব গতিতে চলুক। নিয়ম ও আইন অনুসরণ করে যেন রায়ের কপি দেওয়া হয় আমরা তার দাবি জানাই।

আইনজীবীদের সঙ্গে দলের জ্যেষ্ঠ নেতারা বেগম খালেদা জিয়ার সাজা ও জামিনের বিষয়ে আলোচনা করেন। এ ছাড়া সমসাময়িক রাজনৈতিক পরিস্থিতি, আগামী দিনের আন্দোলনের বিষয়ে মতবিনিময় করেন।

বৈঠকে মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়া বিএনপি পক্ষ থেকে আরো উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এ ছাড়া আইনজীবীদের মধ্যে উপস্থিত ছিলেন সানাউল্লাহ মিয়া, সাখাওয়াত হোসেন, মাহবুবুল আলম তালুকদার, ফাহিমা মুন্নি।

এর আগে বৃহস্পতিবার বিকালে গুলশানে বেগম খালেদা জিয়ার কার্যালয়ে পেশাজীবীদের সঙ্গে বৈঠক করেন বিএনপি সিনিয়র নেতারা। বৈঠকে বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, বেগম খালেদা জিয়ার হয়রানিমূলক সাজার বিষয়ে আলোচনা হয়। পেশাজীবী নেতারা বিএনপি চেয়ারপারসনের মুক্তি এবং গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে দলটির সঙ্গে আন্দোলনে সক্রিয় থাকার অভিমত ব্যক্ত করেন।

এর আগে বুধবার সন্ধ্যায় বুধবার সন্ধ্য ৬টা ৫০ মিনিটে ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন বিএনপির সিনিয়র নেতারা। মঙ্গলবার বিকালে গুলশানে বেগম খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে বিদেশি কূটনৈতিকদের সঙ্গে বৈঠক করেন তারা। সেখানেও দলীয় চেয়ারপারসনের সাজা ও সমসাময়িক রাজনৈতিক বিষয়ে তাদের অবহিত করা হয়।

(জাস্ট নিউজ/একে/২০০৫ঘ.)