পুলিশ পেটালে গ্রেপ্তার, সাংবাদিক পেটালে কিছু হয় না: তাবিথ

পুলিশ পেটালে গ্রেপ্তার, সাংবাদিক পেটালে কিছু হয় না: তাবিথ

পুলিশ পেটালে গ্রেপ্তার হয় কিন্তু সাংবাদিক পেটালে কিছু হয় না বলে মন্তব্য করেছেন ঢাকা উত্তরের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল। তিনি বলেন, পুলিশের গায়ে হাত দেয়ার অপরাধে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু সাংবাদিকদের মারার অপরাধে কাউকে গ্রেপ্তার করা হয়নি। একটি সভ্য দেশে এটা হতে পারে না।

বুধবার বেলা সাড়ে ১১টায় গুলশানের ইমানুয়েলস হলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তাবিথ বলেন, নির্বাচনের দিন কেবল বিএনপির নেতাকর্মী বা সমর্থকরা হামলার শিকার হননি। ওইদিন নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত বেশ কয়েকজন সাংবাদিক আওয়ামী লীগ সন্ত্রাসীদের হাতে মার খেয়েছেন।

তিনি আরো বলেন, আমরা দেখছি, পুলিশের গায়ে হাত তোলার অপরাধে আওয়ামী লীগ সমর্থিত একজন কাউন্সিলর গ্রেপ্তার হয়েছেন। কিন্তু সাংবাদিকদের গায়ে হাত তোলার অপরাধে এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি। পুলিশকে পেটালে গ্রেপ্তার আর সাংবাদিক পেটালে কেউ গ্রেপ্তার হবে না- কোনো সভ্য দেশে এমনটি হতে পারে না।

সংবাদ সম্মেলনে নির্বাচনের দিন নানা অনিয়ম, কারচুপি, পুলিশি হয়রানির অভিযোগের পক্ষে সংগৃহিত তথ্য-উপাত্ত তুলে ধরেন তাবিথ আউয়াল। পাওয়ার পয়েন্টের মাধ্যমে সাংবাদিকদের সামনে এসব তুলে ধরেন তিনি। কেন্দ্রে ভুয়া পুলিশ কর্মকর্তা ছিলেন বলেও দাবি করেন তাবিথ।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীর পরিচালনায় সংবাদ সম্মেলন মঞ্চে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ইশরাক হোসেন উপস্থিত ছিলেন।