৮ ফেব্রুয়ারি সমাবেশ করতে চায় বিএনপি, এখনো অনুমতি দেয়নি ডিএমপি

৮ ফেব্রুয়ারি সমাবেশ করতে চায় বিএনপি, এখনো অনুমতি দেয়নি ডিএমপি

আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবন্দির দুই বছর পূর্ণ হচ্ছে। দিবসটি উপলক্ষে দুদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। সেই কর্মসূচির অধীনে নয়াপল্টনে সমাবেশ করার অনুমতি চেয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) থেকে এখনো অনুমতি পায়নি বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)।

এ বিষয়ে সমাবেশের অনুমতির বিষয়ে ডিএমপির কাছে চিঠি দিয়েছিল বিএনপি। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলামের সঙ্গে দেখা করে সেই চিঠির আপডেট জানতে চান।

জবাবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বিএনপির প্রতিনিধি দলকে বলেছেন, ‘ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে অনুমতির বিষয়টি বিএনপিকে যথা সময়ে জানিয়ে দেয়া হবে।’

এ বিষয়ে বিএনপির প্রতিনিধিদলে থাকা অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ গণমাধ্যমকে বলেন, ‘আমরা পুলিশ কমিশনার মো. শফিকুল ইসলামের সঙ্গে কথা বলেছি। তিনি আমাদের বলেছেন– পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে কথা বলে অনুমতির বিষয়টি পরে জানিয়ে দেবেন।’

প্রসঙ্গত আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবন্দির দুই বছর পূর্তি উপলক্ষে দুদিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। ৭ ফেব্রুয়ারি সারা দেশে খালেদা জিয়ার রোগ ও কারামুক্তি চেয়ে মসজিদে মসজিদে দোয়া করা হবে। আগামী ৮ ফেব্রুয়ারি রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। পাশাপাশি সারা দেশ জেলা সদরে জনসভা করবে দলটি।