যে কোনো সময় আ’লীগ সরকার ভূতলে শায়িত হবে: রিজভী আহমেদ

যে কোনো সময় আ’লীগ সরকার ভূতলে শায়িত হবে: রিজভী আহমেদ

যে কোনো সময় ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার ভূতলে শায়িত হবে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ মিছিল শেষে এক পথসভায় তিনি এ মন্তব্য করেন।

কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা এবং সাজা প্রত্যাহারের দাবিতে এ কর্মসূচির আয়োজন করা হয়।

বিক্ষোভ মিছিলটি নয়াপল্টনের বিএনপি কেন্দ্রীয় কার্যালয় থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

রিজভী আহমেদ বলেন, বেগম খালেদা জিয়ার কারাভোগের আজ ৭৩০ দিন। এই মহীয়সী নারী বিনা অপরাধে মিথ্যা মামলায় শেখ হাসিনার রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়ে কারাজীবন অতিবাহিত করছেন।

তিনি আরো বলেন, হীরক রাজার দেশের মতোই বাংলাদেশের মন্ত্রী-নেতাদের উদ্ভট, অসামঞ্জস্য ও লাগামহীন কথাবার্তা এবং আচরণে দেশবাসী এখন অতিষ্ঠ হয়ে উঠেছে।

‘অবৈধ ক্ষমতা ধরে রাখতে বিচার, প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে কব্জায় নিয়ে দেশে নব্য বাকশালী শাসন কায়েম করা হয়েছে। ফ্যাসিবাদের চূড়ান্ত সীমা অতিক্রম করে দেশকে এক ভয়াল নগরী বানানো হয়েছে। আওয়ামী প্রতিহিংসার রাজনীতির বেড়াজালে দেশ ও দেশের মানুষ এখন কাতরাচ্ছে।’

বিএনপির এ নেতা বলেন, বিনাভোটের সরকার জনগণের ওপর দমন-পীড়ন চালিয়ে এবং গণতন্ত্রকে তাদের দুশমন হিসেবে গণ্য করে দেশ থেকে বিএনপিসহ সব বিরোধী দল ও মতকে উধাও করার মাধ্যমে একচ্ছত্র ও এক ব্যক্তির শাসন বলবৎ রাখতে চায়।

‘প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলতে চাই– আপনি যত ভয়ঙ্কর ডিক্টেটরই হন না কেন, জনগণের পুঞ্জীভূত ক্রোধ এখন বিস্ফোরণোন্মুখ হয়ে আছে। যে কোনো সময় আপনার সরকার ভূতলে শায়িত হবে।’

এ সময় উপস্থিত ছিলেন-তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মজিবুর রহমান, জাসাস কেন্দ্রীয় সহসভাপতি জাহাঙ্গীর আলম রিপন, ছাত্রদলের সাবেক নেতা আহসান উদ্দিন খান শিপন, শেখ আব্দুল হালিম খোকন, মেহবুব মাসুম শান্ত, কেএম রেজাউল করিম রাজু, ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহসভাপতি ওমর ফারুক কাওসার, যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নেওয়াজ, সহসাংগঠনিক সম্পাদক মশিউর রহমান রনিসহ বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতা-কর্মী।