রবিবার আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া

রবিবার আদালতে যাচ্ছেন না খালেদা জিয়া

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে রবিবার আদালতে হাজির করার দিন ধার্য থাকলেও হাজির করা হবে না বলে জানিয়েছেন চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া।

শনিবার কারা কর্তৃপক্ষের সঙ্গে দেখা করে বিএনপি চেয়ারপারসনের আইনজীবী সানাউল্লাহ মিয়া এইসব কথা বলেন।

সানাউল্লাহ মিয়া জানান, এদিন বিডিআর বিদ্রোহ মামলার শুনানি থাকায় আইনজীবীর মাধ্যমে বড়পুকুরিয়া কয়লাখনি–সংক্রান্ত মামলায় তিনি আদালতে হাজিরা দেবেন।

তিনি আরো জানান, বড় পুকুরিয়া মামলায় বেগম খালেদা জিয়া জামিনে রয়েছেন। এ মামলায় রবিবার বিশেষ জজ আদালত-২-এ শুনানি হওয়ার কথা রয়েছে। এর আগে এ মামলায় বেগম খালেদা জিয়াকে হাজির করার জন্য কারা কর্তৃপক্ষের কাছে প্রোডাকশন ওয়ারেন্ট (কারাগার থেকে আদালতে হাজির করানোর জন্য হাজির করানোর পরোয়ানা) পাঠান।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, বেগম খালেদা জিয়াকে রবিবার আদালতে হাজির করা হবে কিনা, এখন পর্যন্ত আমাদের কোনো কিছু জানানো হয়নি।

বড়পুকুরিয়া কয়লাখনিতে উৎপাদন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণের জন্য ঠিকাদার নিয়োগের অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি বেগম খালেদা জিয়াসহ ১৬ জনের বিরুদ্ধে শাহবাগ থানায় দুদক এ মামলাটি করে। অভিযোগপত্র দেওয়া হয় ২০০৮ সালের ৫ অক্টোবর।

(জাস্ট নিউজ/একে/১৯২৯ঘ.)