‘মানুষ ভোট থেকে মুখ ফিরিয়ে নিয়েছে’

‘মানুষ ভোট থেকে মুখ ফিরিয়ে নিয়েছে’

গণতান্ত্রিক অধিকার ক্রমশ সংকুচিত হওয়ায় মানুষ ভোটের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে বলে জানিয়েছে মধ্য ফেব্রুয়ারি’ ৮৩ স্মৃতি সংরক্ষণ পরিষদ।

শুক্রবার সকালে শিক্ষা ভবনের সামনে স্বৈরাচার প্রতিরোধ দিবস উপলক্ষে শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে বক্তারা এসব কথা বলেন।

বক্তারা বলেন, পুরোপুরি গণতান্ত্রিক অধিকার আদায়, একটা বিজ্ঞানভিত্তিক শিক্ষানীতির জন্য আমরা স্বৈরশাসকের পতন ঘটিয়েছিলাম। বর্তমান সময়ে আমরা মনে করছি এই অধিকারগুলি অর্জিত হয় নাই। আমরা প্রত্যককে আহ্বান জানাই আরো একবার উঠে দাঁড়াবার এবং অধিকার প্রতিষ্ঠা ও সোচ্চার হবার জন্য।

বাংলাদেশ ছাত্র মৈত্রীর সাবেক সভাপতি ফজলে হোসেন বাদশা, সাবেক জাসদ ছাত্রলীগের সভাপতি মনিরুদ্দিন আহমেদ, সাবেক ছাত্র ইউনিয়নের সভাপতি অনোয়ারুল হক, গণতান্ত্রিক ছাত্র ইউনিয়নের সভাপতি আকতার সোবহান মাশরুর, হিমাংশু রায়, সাবেক ডাকসু সাধারণ সম্পাদক মোশতাক হোসেন, খায়রুল কবীর খোকন, কবি মোহন রায়হান, জাসদ ছাত্রলীগের সভাপতি নাজমুল হক প্রধান, সাবেক সাধারণ সম্পাদক শফী আহমেদ, গণতান্ত্রিক ছাত্র ফন্টের সভাপতি জালাল চৌধুরী, রাজ্জেকুজ্জামন রতন, ছাত্র ইউনিয়নের সাবেক নেতা রুহিন হোসেন প্রিন্স, বীণা শিকদার, আশরাফুল ইসলাম মুকুল, আমিনুল ইসলাম মণিসহ ৮২ -৯০ এর ছাত্র নেতারা এবং সন্ত্রাস বিরোধী ছাত্র ঐক্যের নেতা-কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।