ওবায়দুল কাদেরের বিশ্রাম নেওয়ার সময় এসেছে : রিজভী

ওবায়দুল কাদেরের বিশ্রাম নেওয়ার সময় এসেছে : রিজভী

ঢাকা, ১৭ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ‘ওবায়দুল কাদের সাহেবেরই রাজনীতি থেকে অবসর নেওয়ার সময় চলে এসেছে। কারণ তার কথাবার্তার মধ্যে অসংলগ্নতা দেখা যাচ্ছে।’

শনিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রুহুল কবির রিজভী আহমেদ।

রিজভী আহমেদ বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সাহেব বলছেন জেলখানা আরাম আয়েশের জায়গা নয়, আবার পরক্ষণেই বলেছেন কারাগার শান্তিতে স্বস্তিতে থাকার জায়গা। সেখানে তিনি (খালেদা জিয়া) বিশ্রাম নেবেন। ওবায়দুল কাদের সাহেব যেন আইন আদালত নিয়ে জনগণের সাথে তামাশা করছেন। পরস্পরবিরোধী কথা বলাতে আওয়ামী নেতাদের জুড়ি মেলা ভার।

বিএনপির এই নেতা বলেন, তাহলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিশ্রামের জন্য তাকে মিথ্যা মামলা দিয়ে, প্রহসনের বিচার কার্য চালিয়ে অন্যায় সাজা দিয়ে জেলে আটকিয়ে রেখেছেন কেন? এ ধরনের কথাবার্তায় মনে হচ্ছে রাজনীতি থেকে অবসর নিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদকেরই বিশ্রাম নেয়ার সময় চলে এসেছে।

রিজভী আহমেদ বলেন, কাদের সাহেব আপনারা গণতান্ত্রিক প্রতিদ্বন্দ্বিতামূলক রাজনীতি ও নির্বাচন উভয়ই দিতে ব্যর্থ। সমালোচনা গণতন্ত্রের অন্তর্নিহিত শক্তি। যেদেশে বিরোধী দল সরকারকে উদ্দেশ্য করে কিছু বললেই জেল-জুলুম সহ্য করতে হয় সেদেশে কী তন্ত্র চালু আছে সেটি জনগণ আপনার কাছ থেকে জানতে চায়। কেউ সমালোচনা করে ফেসবুকে কিছু লিখলেই তাকে জুজুর ভয় দেখিয়ে আটক করা হয় সেটা কী জীবিত গণতন্ত্র নাকি গণতন্ত্রের মৃতদেহ?

বিএনপির এই নেতা বলেন, সবার অংশগ্রহণে গণতান্ত্রিক নির্বাচনের ভয়েই দেশনেত্রীকে মিথ্যা মামলা দিয়ে আটক করা হয়েছে।

রিজভী আহমেদ আরো বলেন, রাজনীতিকে ভন্ডামিতে পরিণত করেছে আওয়ামী লীগ। বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতেও সরকার বাধার সৃষ্টি করেছে বলেও অভিযোগ করেন তিনি। গত এক সপ্তাহে প্রায় পাঁচ হাজার বিএনপি নেতাকর্মীকে আটক করা হয়েছে বলে অভিযোগ করেন রিজভী আহমেদ।

(জাস্ট নিউজ/একে/২৩০০ঘ.)