খালেদা জিয়াকে আটকে রেখে মুজিববর্ষ পালন করছে সরকার: মির্জা আলমগীর

খালেদা জিয়াকে আটকে রেখে মুজিববর্ষ পালন করছে সরকার:  মির্জা আলমগীর

যৌক্তিক কারণেই বেগম জিয়াকে জামিন দেয়া উচিত। তাই উচ্চ আদালত ন্যায়বিচার করবে বলে আশাবাদ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বেগম খালেদা জিয়াকে আটকে রেখে সরকার মুজিব বর্ষ পালন করতে যাচ্ছে, যা অত্যন্ত লজ্জার।

রবিবার বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে শ্রমিক দলের মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মির্জা ফখরুল।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির জন্য খুব দুঃখের যে বেগম খালেদা জিয়া গণতন্ত্রের জন্য সংগ্রাম করে যাচ্ছেন কারাগারে বন্দি অবস্থায়। তার মুক্তির জন্য পথে পথে সভা করে যেতে হচ্ছে বিএনপিকে। তাকে মিথ্যা মামালায় কারাগারে বন্দি করে রাখা হয়েছে। অন্যায়ভাবে সাজা দিয়ে আটকে রাখা হয়েছে, সাংবিধানিক অধিকার থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে, যা জামিনযোগ্য হওয়ার পরও জামিন দেয়া হচ্ছে না।

তিনি আশা প্রকাশ করেন, সুপ্রিম কোর্ট থেকে বেগম খালেদা জিয়াকে জামিন দেয়া হবে।

ফখরুল আরো বলেন, আমরা আদালতকে বিশ্বাস করি। বিশ্বাস করি বলেই বারবার যাই। আমরা আশা করি, আমরা ন্যায়বিচার পাব। কিন্তু এ সরকার আদালতকেও নিয়ন্ত্রণ করছে। তাই আমরা ন্যায় বিচার পাচ্ছি না। খালেদা জিয়াও ন্যায়বিচার পাননি।

দেশের নানা সমস্যার কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, সরকার অন্যায়ভাবে শাসন চালাতে চায়। ক্ষমতা চিরস্থায়ী করতে গুমের আশ্রয় নিয়েছে বর্তমান সরকার। গুম, গ্রেফতার, মামলার আশ্রয় নিয়ে ক্ষমতাসীনরা একদলীয় শাসনব্যবস্থা কায়েম করেছে।

তিনি বলেন, বর্তমান সরকারের ক্ষমতায় থাকার অধিকার নেই।

পদত্যাগ করে জনগণের সরকার প্রতিষ্ঠার আহ্বান জানিয়ে ফখরুল বলেন, তাহলেই রাজনৈতিক সঙ্কট নিরসন সম্ভব। অধিকার আদায়ের আন্দোলনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বানও জানান তিনি।

এমজে/