মুজিববর্ষ নিয়ে রাজনীতি করছে আ.লীগ: মান্না

মুজিববর্ষ নিয়ে রাজনীতি করছে আ.লীগ: মান্না

আওয়ামী লীগের উদ্দেশ্য করে নাগরিক ঐক্যে আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, মুজিববর্ষ নিয়ে রাজনীতি করেছেন তারা (আওয়ামী লীগ)। মুজিববর্ষ যদি জাতীয় অনুষ্ঠান হয়ে থাকে তাহলে সেই অনুষ্ঠানে বেগম খালেদা জিয়া থাকতে পারতেন না? যত মুক্তিযোদ্ধা আছেন তারা থাকতে পারতাম না? বিএনপিসহ বিরোধী দলীয় নেতা যারা জেলে আছেন তারা থাকতে পারতেন না? তার একটারও ব্যবস্থা করবেন না।

শুক্রবার সকালে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে ‘করোনা ভাইরাস: বাংলাদেশ এবং আন্তর্জাতিক পরিস্থিতি’ শীর্ষক মুক্ত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

করোনা ভাইরাস প্রসঙ্গে মান্না বলেন, আমরা নতুন একটি বৈশ্বিক দুর্যোগকে রয়েছি। আমাদের দেশে আমাদের পক্ষ থেকে যে ধরনের সহযোগিতা করা দরকার হয় আমরা করবো। কিন্তু সমস্যা তো গভীর এবং সমস্যার ব্যাপারে বিস্তারিত আমরা কেউই জানি না। আমাদের প্রধানমন্ত্রী বৃহস্পতিবার বলেছে বাংলাদেশে মহামারির মত সংকট নেই। তবে এই রোগ যদি মহামারি আকারে ছড়িয়ে পড়ে সেই সংকট মোকাবেলা করার মতো ক্ষমতা সরকারের নেই। এজন্য আমরা চিন্তিত।

নিজে সচেতন থাকাই ভালো উল্লেখ করে তিনি বলেন- করোনা ভাইরাস নিয়ে সরকার এতই যখন সচেতন তাহলে হেক্সিসল পাওয়া যায় না কেনো? যেকোনো সময় হাত ধোয়া যায় সেই জাতীয় লিকুইড ক্যামিকেল একটিও বাজারে নাই। সরকার এ বিষয়ে কিছু করতে পারলো না। সরকার ডেঙ্গু থেকে আমাদের রক্ষা করতে পারেনি। করোনা থেকে আমাদের রক্ষা করতে পারবে না। ওরা ভোট নিয়ে মিথ্যাচার করে। ওরা মানুষের ভোট ডাকাতি করে নিয়ে যায়। মানুষের জীবনের কোন মূল্য দেয় না। এখন করোনা নিয়ে রাজনীতি করতে। করোনা থেকে মানুষকে রক্ষা করার চেষ্টা করছে না।

নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, আন্তরিকভাবে আমরা চাই করোনা ভাইরাস যাতে আমাদের দেশে মহামারী আকারে বিস্তার না করে। একই সাথে আমরা বলতে চাই করোনা আক্রান্ত হয়ে মানুষ মারা গেলে যেমন আমরা কষ্ট পাবো ঠিক তেমনি বিনা চিকিৎসায় বেগম খালেদা জিয়া মারা গেলে আমরা ক্ষুদ্ধ হব।

এ আলোচনায় উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সভাপতিত্ব করেন বাংলাদেশ নাগরিক অধিকার আন্দোলনের চেয়ারম্যান কৃষিবিদ মেহেদী হাসান পলাশ।