জনগণ গণআন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করবে: রিজভী

জনগণ গণআন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করবে: রিজভী

ঢাকা, ২০ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, দ্রুত বিএনপি চেয়ারপারসনের মুক্তি দিন। না হলে জনগণ গণআন্দোলনের মাধ্যমে তাকে মুক্ত করে আনবে।

মঙ্গলবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন রুহুল কবির রিজভী।

রুহুল কবির রিজভী আহমেদ বলেন, মিথ্যা ও সাজানো মামলায় বেগম খালেদা জিয়াকে সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছে সরকার। যাতে আগামী নির্বাচনে তিনি অংশ নিতে না পারেন।

রিজভী আহমেদ বলেন, আপনারা স্বপ্ন দেখছেন বিএনপিকে বাদ দিয়ে আবারো একতরফা ভোট করবেন। কিন্তু আপনাদের সেই স্বপ্ন কখনো পূরণ হবে না। দেশের জনগণ শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য করবে। সেদিন জনগণের ক্রোধ থেকে আপনারা রেহাই পাবেন না। তাই সময় থাকতে জনগণের মনের ভাষা বুঝুন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দেওয়া হয়রানিমূলক রায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশেই হয়েছে বলেও মন্তব্য করেন রিজভী আহমেদ। তিনি বলেন, দুর্নীতির কারণে একদিন প্রধানমন্ত্রীকেও জনতার কাঠগড়ায় দাঁড়াতে হবে। এক এগারোর সরকার বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে ১৫টি মামলা করেছে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর নিজেদের নামে দায়ের হওয়া মামলাগুলো রাজনৈতিক বিবেচনায় বাতিল করে দেয়। বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নামে হওয়া মামলাগুলো চলছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে রিজভী আহমেদ বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় সাজা দিয়ে কারাগারে পাঠিয়ে বিএনপিকে ষড়যন্ত্রের ফাঁদে ফেলতে চেয়েছে বর্তমান সরকার। কিন্তু তারেক রহমান ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ায় প্রধানমন্ত্রীর সেই ষড়যন্ত্র ভেস্তে গেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন দলের যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহসাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক বেলাল আহমেদ।

(জাস্ট নিউজ/একে/১৯০০ঘ.)