শান্তিপূর্ণ আন্দোলন খালেদা জিয়ার নির্দেশে: নজরুল

শান্তিপূর্ণ আন্দোলন খালেদা জিয়ার নির্দেশে: নজরুল

ঢাকা, ২৩ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপির নেতাকর্মীদের সাহস ও সংখ্যা কম নয়। শুধু দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশেই এই শান্তিপূর্ণ আন্দোলন।

শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত ‘বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবিতে’ প্রতিবাদ সমাবেশে নজরুল ইসলাম এসব কথা বলেন।

নজরুল ইসলাম খান বলেন, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সুবিচার পাননি। এই সরকারের আমলে কেউ সুবিচার পাবেন কি না, তাও সন্দেহ আছে।

তিনি বলেন, আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া আদালতে বলেছেন, যারা শেয়ার মার্কেট, ব্যাংক লুট করছে, সুইচ ব্যাংকে টাকা জমিয়েছে—তাদের কোনো বিচার এবং তদন্ত হয় না। আর দোষ করেছি আমি? রায়ের পাতায় প্রশ্নবোধক চিহ্ন দাঁড়িয়ে গেছে।

নজরুল ইসলাম বলেন, বেগম খালেদা জিয়া কোনো দোষ করেননি। তিনি যা বলেছেন, জনগণের উদ্দেশে বলেছেন। মিথ্যা মামলায় তাঁকে সাজা দেওয়া হয়েছে।

বেগম খালেদা জিয়ার ডিভিশন নিয়ে বিএনপির এই নেতা বলেন, বেগম খালেদা জিয়ার তিনটি কারণে ডিভিশন পান। কিন্তু তাঁকে শুরুতেই ডিভিশন দেওয়া হয়নি। এর মাধ্যমে তাঁর প্রতি অন্যায় করা হয়েছে। তিন দিন পর তাঁকে ডিভিশন দিয়ে মনোবল ভেঙে দেওয়ার জন্যই এসব ঘটনা ঘটানো হয়েছে।

সমাবেশে সভাপতিত্ব করেন জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান। বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান প্রমুখ।

(জাস্ট নিউজ/ওটি/১৫২৫ঘ.)