বিএনপির কর্মসূচীতে পুলিশের বাধা, অর্ধশতাধিক নেতাকর্মী আটক

বিএনপির কর্মসূচীতে পুলিশের বাধা, অর্ধশতাধিক নেতাকর্মী আটক

ঢাকা, ২৪ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : পূর্ব ঘোষিত কর্মসূচি হিসেবে কালো পতাকা প্রদর্শনে অংশ নিতে এলে ব্যাপক ধরপাকড়ের ঘটনা ঘটেছে বলে অভিযোগ করেছে বিএনপি।

শনিবার সকাল দশটার দিকে রাজধানীর নয়পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে অর্ধশতাধিক নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় জলকামান থেকে গরম পানিও ছোঁড়ে বলে অভিযোগ দলটির।

বিএনপির নেতাকর্মীরা জানান, সকাল ১০টার দিকে কার্যালয়ের সামনে তারা অবস্থান নিয়েছিলেন। কালো পতাকা প্রদর্শনের জন্যও প্রস্তুতি নিয়েছেন। কিন্তু পুলিশ আকস্মিক জলকামান থেকেম গরম পানি ছোঁড়া শুরু করে।

সকাল ১০টা ২০মিনিটের কিছু পরে বিএনপির কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুলসহ অর্ধশতাধিক নেতাকর্মীকে আটক করে পুলিশ। এদিকে সকাল থেকে পুলিশ বিএনপির কার্যালয়ের সামনে জলকামান, প্রিজনভ্যান নিয়ে অবস্থান নিয়েছে বলেও জানিয়েছে দলটি। সে সঙ্গে অতিরিক্ত পুলিশ সদস্যও মোতায়েন করা হয়েছে সেখানে।

প্রসঙ্গত গত ৮ই ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে সাজার পর বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে দলটি। সেই ধারাবাহিকতায় আজ সারাদেশে কালো পতাকা প্রদর্শন করছে তারা।

(জাস্ট নিউজ/ওটি/১১৩০ঘ.)