তারেক রহমানের নির্দেশে চট্টগ্রাম ত্রান বিতরণ অব্যাহত রেখেছেন- তোতন

তারেক রহমানের নির্দেশে চট্টগ্রাম ত্রান বিতরণ অব্যাহত রেখেছেন- তোতন

বর্তমান সারাবিশ্বে এক আতঙ্কের নাম হলো করোনো ভাইরাস, এই ভাইরাসে সংক্রামিত হয়ে সারাবিশ্বে মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছ ১, লক্ষ ৮৫ হাজারের কাছাকাছি।

এই মহামারী ভাইরাসের সংক্রমণে বাংলাদেশেও মৃত্যুর সংখ্যার পাশাপাশি বাড়ছে আক্রান্তের সংখ্যা।

মরণঘাতী এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাংলাদেশ সরকার গত (২৬, মার্চ) থেকে সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা দেওয়ার মাধ্যমে দেশে চলছে অঘোষিত লকডাউন।

দেশের কয়েকটি জেলাকে করোনার হটস্পট ঘোষণা দেওয়ার পর যেমন বাড়ছে আতঙ্ক তেমনি দেখা দিয়েছে কর্মহীন মানুষের মধ্যে খাদ্য সংকট। সরকার ঘোষিত এই সাধারণ ছুটিতে দিশেহারা হয়ে পড়েছেন কর্মহীন অসহায় দিনমজুর মানুষ গুলো।

সারাদেশে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে সরকার দেওয়া প্রয়োজনের চাইতে অপ্রতুল ত্রান বিতরণ করে আসছেন।

সরকারের দেওয়া ত্রানের পাশাপাশি সারাদেশে অসহায় মানুষের জন্য ত্রান বিতরণ করে আসছেন বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক সংগঠন গুলো।

দেশের এই দুর্যোগ মূহুর্তে দলমত নির্বিশেষে সারাদেশে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপির নেতাকর্মীদের নির্দেশ দেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তারেক রহমানের নির্দেশনা অনুযায়ী সারাদেশে অসহায় কর্মহীন দিনমজুর মানুষ গুলোর পাশে দাড়িয়েছেন বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

তারেক রহমানের নির্দেশনা মেনে (২৬, মার্চ) থেকে চট্টগ্রাম মহানগরীর ৪১,টি ওয়ার্ডে
১.গৃহহীন শ্রমিক ইউনিয়ন,
২.ভ্যানচালক ,ঠেলা গাড়ী চালক ,লোড-আনলোডিং ও সাধারন শ্রমিক ইউনিয়ন,
৩.নির্মাণ শ্রমীক ও কর্মচারী ইউনিয়ন,
৪.হালকা মটরযান চালক শ্রমিকইউনিয়ন,
৫,নারী উন্নয়ন মঞ্চ এবং বিভিন্ন পেশার সাধারন অসহায় হতদরিদ্রদের মাঝে ত্রাণ বিতরন করে কর্মহীন অসহায় মানুষের পাশে দাড়িয়েছে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক ও নগর বিএনপির সহ-সভাপতি এস,কে, খোদা তোতন।

তিনি চট্টগ্রাম মহানগরীর বিভিন্ন মটর চালক সংগঠন এবং নির্মাণ শ্রমিক সংগঠনের মাধ্যমে অসহায় মানুষের তালিকা করে নগরীর ৪১,টি ওয়ার্ডে ত্রান বিতরণ অব্যাহত রেখেছেন।

বিএনপির এই নেতা জাষ্ট নিউজ বিডিকে বলেন, দেশের এই দুর্যোগ মূহুর্তে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে চট্টগ্রাম মহানগর বিএনপি ও সহযোগী সংগঠন গুলো নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তিনি আরও বলেন দেশের এই ক্রান্তিলগ্নে দলমত নির্বিশেষে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমাজের বিত্তবান সকলে এগিয়ে আসলে অসহায় মানুষ গুলোর কষ্ট কিছুটা হলেও কমবে।

উল্লেখ্য, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে চট্টগ্রাম মহানগর এবং জেলায় বিএনপির কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা অসহায় দিনমজুর কর্মহীন মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করে আসছেন।

এমজে/