ত্রাণ বিষয়ে এমপি প্রার্থী ও জেলা নেতাদের লিখিত রিপোর্ট নিচ্ছে বিএনপি

ত্রাণ বিষয়ে এমপি প্রার্থী ও জেলা নেতাদের লিখিত রিপোর্ট নিচ্ছে বিএনপি

করোনাভাইরাস পরিস্থিতিতে ত্রাণ বিতরণের অবস্থা জানতে নির্বাচনী আসনের প্রার্থী ও জেলা নেতাদের কাছে চিঠি দিয়েছে বিএনপি। বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যারা সংসদ সদস্য হিসেবে বিএনপি থেকে চূড়ান্ত মনোনয়ন ও বিকল্প প্রার্থী হিসেবে চিঠি পেয়েছিলেন তাদেরকে এবং সাংগঠনিক জেলার সভাপতি ও সাধারণ সম্পাদককে চিঠি দেয়া হয়েছে।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠিতে করোনা মহামারির বর্তমান সংকটকালে ত্রাণ তৎপরতার বিবরণ জানতে চাওয়া হয়েছে।

পাঠানো চিঠিতে বলা হয়েছে যে, আপনি আপনার এলাকার দায়িত্বশীল নেতা হিসেবে চলমান সংকট মোকাবিলায় কি কি উদ্যোগ গ্রহণ করেছেন অনুগ্রহ করে সেই বিষয়ে একটি প্রতিবেদন চিঠি পাওয়ার ১৫ দিনের মধ্যে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে প্রেরণ করার জন্য অনুরোধ করা যাচ্ছে।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে ভিডিও কনফারেন্সে বিএনপির স্থায়ী কমিটি হয়। বৈঠকে একাদশ সংসদীয় আসনের নির্বাচিত সংসদ সদস্য, সংসদ সদস্য প্রার্থীবৃন্দ ও জেলার সভাপতি অথবা আহবায়কদের কাছ থেকে ত্রাণ বিতরণ পরিস্থিতি সম্পর্কে প্রতিবেদন চাওয়ার এই সিদ্ধান্ত হয়।

গত ২৫ এপ্রিল গুলশানের দলের এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি বিরোধী দল হিসেবে ১২/১৩ বছর সরকারের শত নির্যাতনের পরেও আমরা যে কাজটুকু করেছি আমরা চ্যালেঞ্জ করে বলতে পারি যে, আমরা তাদের দল (আওয়ামী লীগ) থেকে অনেক বেশি কাজ করেছি। ইতিমধ্যে আমরা ৭ লাখ পরিবারের কাছে আমরা ত্রাণ পৌঁছিয়ে দিয়েছি আমাদের ত্রাণ নিয়ে সীমিত শক্তির মধ্য দিয়ে। প্রতিদিনই আমাদের এই সংখ্যা বাড়ছে এবং এটা আরো বাড়বে বলে আমরা বিশ্বাস করি।

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দফতরের এক কর্মকর্তা জানান, গতকাল পর্যন্ত ৭০০’র অধিক নেতার কাছে চিঠি পৌঁছানো হয়েছে।