করোনা নিয়ে বিএনপি জুয়া খেলছে না, খেলছে সরকার: রিজভী

করোনা নিয়ে বিএনপি জুয়া খেলছে না, খেলছে সরকার: রিজভী

‘মহামারী করোনাভাইরাস নিয়ে বিএনপি জুয়া খেলছে না, খেলছে সরকার’- এমন মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কোভিড-১৯ প্রাদুর্ভাবের মাঝেও শপিং মল খুলে দেয়ার সরকারি সিদ্ধান্তের সমালোচনা করে তিনি বলেন, সরকার মানুষের জীবনকে পরোয়া করছে না। সামাজিক দূরত্বের নির্দেশনা দিয়ে খুলে দেয়া হয়েছে শপিংমল । অন্যান্য প্রতিষ্ঠানও খুলে দেয়া হয়েছে।

যেখানে ছোঁয়াচে এমন একটি রোগ একজনের কাছ থেকে অন্যজনের শরীরে গেলে জীবননাশের সম্ভাবনা রয়েছে। প্রতিদিনই আক্রান্ত এবং মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। সেখানে সরকারের এসব সিদ্ধান্তে করোনা ভয়াবহ আকার ধারণ করতে পারে।

বুধবার সকালে রাজশাহী মহানগরীর কাজিহাটা এলাকায় জেলা স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ত্রাণ বিতরণের সময় তিনি এসব কথা বলেন।

এসময় ঢাকা সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি রাশেদুল হক, রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নুসরত এলাহী রিজভীসহ স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, স্বাস্থ্যমন্ত্রী বলেছেন শপিং মল খুলে না দিলে কিভাবে চলবে। তাদের কথায় মনে হচ্ছে মানুষের জীবনের চেয়ে অন্য কিছু গুরুত্বপূর্ণ। তারা মানুষের জীবনকে পরোয়া করছে না।

সরকারের একজন মন্ত্রীর বক্তব্যর জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, সারাদেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে। আমরা সরকারি কোনো ত্রাণ পাই না। আমরা নিজেদের পয়সা খরচ করে ত্রানের ব্যবস্থা করি।

প্রায় ১২ লাখ পরিবারকে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ত্রাণ সরবরাহ করছে। আমরা কেউ বসে নেই। পাড়ায়-মহল্লায় নেতাকর্মীরা কাজ করছে। অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ত্রাণ বিতরণ চলছে এবং এটা অব্যাহত থাকবে।

ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগ করে রিজভী বলেন, আজকে সারাদেশে ভয়াবহ রকম পরিস্থিতি বিরাজ করছে। জনগণের টাকায় কেনা ত্রাণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বার, আওয়ামী লীগের নেতাদের বাড়ির মাটির গর্তে, খড়ের পালার মধ্যে চাল এবং খাটের ভেতর তেল পাওয়া যাচ্ছে। এটা হওয়ার কথা নয়।

এসব এ কারণেই হচ্ছে যে এরা নির্বাচিত নয়। জনগণের কাছে তাদের জবাবদিহি নেই বলেই তারা অসহায় দুস্থ মানুষদের দুর্ভিক্ষের মধ্যেও ত্রাণ আত্মসাৎ করছে। চুরি করা থেকে সরছে না।

ত্রাণ বিতরণের সময় রাজশাহী জেলা স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে রিজভী বলেন, বিশ্বব্যাপী করোনার প্রকোপে শুধু মানুষের জীবন নয় খাবারের জন্য, ত্রাণের জন্য হাহাকার করছে। কর্মহীন মানুষ যারা দিন আনে দিন খায় তাদের কোন কাজ নেই।

তাদের বাড়িতে ত্রাণ পৌঁছছে না। এরকম পরিস্থিতিতে স্বেচ্ছাসেবক দল যে উদ্যোগ নিয়েছে তার জন্য তাদেরকে শুভেচ্ছা জানাচ্ছি।

এমজে/